Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৮ রবিউস সানি ১৪৪৩

বিশ্বকাপে থাকবেন তারা তিনজনও

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩১, ১৬ অক্টোবর ২০২১  
বিশ্বকাপে থাকবেন তারা তিনজনও

বলা হয়ে থাকে, একজন ধারাভাষ্যকার একটি ‘মরা’ ক্রিকেট ম্যাচকে জীবন্ত করে তুলতে পারেন, আবার একটি জীবন্ত ক্রিকেট ম্যাচকেও ‘মেরে’ ফেলতে পারেন। এজন্য প্রাণবন্ত ও বৈচিত্রময় ধারাভাষ্য ক্রিকেট ম্যাচের অন্যতম বড় উপাদান।

মাঠে খেলা দেখার সুযোগ হয় খুবই অল্প দর্শকের। টিভির পর্দা কিংবা রেডিওতে কোটি কোটি মানুষ খেলার খোঁজ রাখেন। রোববার থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের আসরের ধারাভাষ্য প্যানেল প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। যে প্যানেলে একজন বাংলাদেশিসহ থাকছেন মোট ২১ জন।

বাংলাদেশ থেকে ধারাভাষ্য কক্ষে একমাত্র প্রতিনিধি হিসেবে থাকবেন সাবেক ক্রিকেটার আতহার আলী খান। এবারের ধারাভাষ্যে চমক রেখেছে আইসিসি।  দুইবারের বিশ্বকাপজয়ী অধিনায়ক ড্যারেন স্যামিকে ধারাভাষ্যকার হিসেবে নিয়েছে আইসিসি।   সঙ্গে থাকবেন ক্রিকেটকে গুডবাই বলা শেন ওয়াটসন ও ডেল স্টেইন। সাবেক এ ক্রিকেটারদের এবারই ধারাভাষ্যে অভিষেক হচ্ছে।

ড্যারেন স্যামি আইসিসিকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেট বেশিরভাগ দর্শকদের আনন্দ দেয়। বলার অপেক্ষা রাখে না এটি ক্রিকেটের এটি যানবাহন যা দেশ থেকে দেশান্তরে ক্রিকেটের পতাকা বহন করছে। ধারাভাষ্য কক্ষে সুযোগ পাওয়া সত্যিই আনন্দের।’

ডেল স্টেইন বলেছেন,‘আইসিসি টি -টোয়েন্টি বিশ্বকাপে ধারাভাষ্য দলের অংশ হওয়া একটি গর্বের বিষয় এবং আমার ঘনিষ্ঠরা আমাকে পেয়ে আনন্দিত। সাম্প্রতিক সময়ে খেলাটি অনেক বদলেছে এবং আমি এখান থেকে সত্যিই কয়েকজন প্রতিভা বের করতে চাই। আমি সত্যিই কোন দলকে এখনো জেতার জন্য বাছাই করতে পারছি না, এবং এটাই টুর্নামেন্টকে আরও উত্তেজনাপূর্ণ করে তোলে।’এক নজরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ধারাভাষ্য প্যানেল- নাসের হুসাইন (ইংল্যান্ড), হার্শা ভোগলে (ভারত), ইয়ান বিশপ (ওয়েস্ট ইন্ডিজ), নাতালাই জার্মানোস (দক্ষিণ আফ্রিকা), সুনীল গাভাস্কার (ভারত), মাইক আথারটন (ইংল্যান্ড), সাইমন ডুল (নিউজিল্যান্ড), রাসেল আরনল্ড (শ্রীলঙ্কা), আনজুম চোপড়া (ভারত), মুরালি কার্তিক (ভারত), আতহার আলী খান (বাংলাদেশ), বাজিদ খান (পাকিস্তান), এমপুমেলেলো (পমি), এমবাংওয়া (জিম্বাবুয়ে), প্রিস্টন লুক মমসেন (স্কটল্যান্ড), ড্যানিয়েল কাইল মরিসন (নিউজিল্যান্ড), মার্ক নিকোলাস (ইংল্যান্ড), নেইল ও’ব্রায়েন (আয়ারল্যান্ড), অ্যালান উইকিলিন্স (ইংল্যান্ড), ড্যারেন স্যামি (ওয়েস্ট ইন্ডিজ), ডেল স্টেইন (দক্ষিণ আফ্রিকা) ও শেন ওয়াটসন (অস্ট্রেলিয়া)। 

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়