Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

‘জোড়া-তালি’ দিয়ে অস্থায়ীভাবে তৈরি হচ্ছে বিশ্বকাপের স্টেডিয়াম 

মাসকাট থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৩, ১৬ অক্টোবর ২০২১   আপডেট: ০৮:১৪, ১৭ অক্টোবর ২০২১
‘জোড়া-তালি’ দিয়ে অস্থায়ীভাবে তৈরি হচ্ছে বিশ্বকাপের স্টেডিয়াম 

প্রেসবক্সের আশে পাশে কোথায় ওয়াশরুম পাওয়া যায়নি। অগত্যা একজনকে জিজ্ঞেস করতেই আঙুল দিয়ে বাইরের দিকে ইশারা করলেন! মানে ওয়াশ রুম ব্যবহারের জন্য যে কাউকে তিনতলা উঠা-নামা করতেই হবে! তাও এখনো পুরোপুরি প্রস্তুত হয়নি। চলেছে ধোয়া-মোছার কাজ। 

শুধু তাই নয়, অবাক করা তথ্য হলো বিশ্বকাপের প্রথম পর্বের আয়োজক ওমানের আল আমিরাত ক্রিকেট স্টেডিয়ামে অবস্থিত ওমান ক্রিকেট একাডেমির অফিস ব্যতিত সব স্থাপনা তৈরি অস্থায়ীভাবে।

স্টেডিয়ামের চারপাশ জুড়ে অস্থায়ীভাবে গড়ে তোলা হয়েছে এসব স্থাপনা। দেখা গেছে বেশ কয়েকটি তাঁবু। মিডিয়া সেন্টার, ব্রডকাস্টিং কক্ষ, প্রেস বক্স ধারাভাষ্যকারদের কক্ষ ও মিডিয়া ডাইনিং অবস্থিত স্টিল-লোহা দিয়ে অস্থায়ীভাবে তৈরি চার তলা স্থপনায়। এরকম চার-পাঁচটি ছোট ছোট স্থাপনায় তৈরি করা হয়েছে আইসিসির অফিস। ৩ হাজার দর্শক ক্ষমতা সম্পন্ন গ্যালারিও তৈরি অস্থায়ীভাবে। 

বিশ্বকাপের প্রথম পর্বের একাংশের আয়োজক ওমানের এই স্টেডিয়ামটির সর্বশেষ অবস্থা এটি। বিশ্বকাপের আগের দিন (১৬ অক্টোবর) শনিবার দুপুরে স্টেডিয়ামে ঢুকতেই লাগে খটকা। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) যদি কিছু ব্যানার-ফেস্টুন না টাঙাতো তাহলে বোঝার কোনো উপায় ছিল না, এখানেই রোববার থেকে শুরু হবে টি-টোয়েন্টি মহাযজ্ঞ। চারদিকে চলছে জোড়াতালির কাজ। 

অবশ্য ওমানের ক্রিকেট কর্তৃপক্ষের দোষ খোঁজারও কোনো উপায় নেই। জুনের শেষ দিকে আইসিসি ঘোষণা দেয় ওমান ও আরব আমিরাতে যৌথভাবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। আয়োজক দেশ ভারতে করোনাভাইরাসের অবস্থা খারাপ হওয়াতে বিকল্প ব্যবস্থা হিসেবে এই সিদ্ধান্ত নেয় আইসিসি। সেই থেকে সাড়ে ৩ মাস সময়ে জোড়া-তালি দিয়ে আর কতটুকু কী করা যায়? 

তবে এই স্টেডিয়ামটি তৈরি হয়েছে আরও ৯ বছর আগে ২০১২ সালে। সেই থেকে হিসেব করলে আবার অনেক সময়। এই মাঠে এখন পর্যন্ত মাত্র ২টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি হয়েছে। এই চারটি ম্যাচ হয়েছে ২০১৯ থেকে ২০২১ সালের মধ্যে। আর রোববার থেকে ২১ অক্টোবর পর্যন্ত ছয়দিনে হবে ছয়টি ম্যাচ। একদিন বিরতি দিয়ে দিনে হবে দুইটি করে ম্যাচ।

 

রোববার ওমান-পাপুয়া নিউগিনির মধ্যকার ম্যাচ দিয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠবে। একইদিন দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশও।

মাসকট/রিয়াদ/ইয়াসিন 

সর্বশেষ

পাঠকপ্রিয়