Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

আবাহনীকে হারিয়ে ক্লাব কাপ হকিতে মেরিনার চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৩, ১৬ অক্টোবর ২০২১  
আবাহনীকে হারিয়ে ক্লাব কাপ হকিতে মেরিনার চ্যাম্পিয়ন

ক্লাব কাপ হকিতে চ্যাম্পিয়ন হয়েছে মেরিনার ইয়াংস ক্লাব। আজ শনিবার (১৬ অক্টোবর) বিকেলে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে শক্তিশালী আবাহনী লিমিটেডকে ৩-০ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয় মেরিনার।

মেরিনারের সোহানুর রহমান সবুজ ম্যাচের ২২ ও ৫৮ মিনিটে দুটি গোল করেন। ৫৫ মিনিটে অপর গোলটি করেন অভিষেক।

চ্যাম্পিয়ন দল মেরিনারকে ট্রফি মেডেল ও ১ লাখ টাকা প্রাইজমানি দেওয়া হয়। রানার্স-আপ দল আবাহনীকে ট্রফি, মেডেল ও ৫০ হাজার টাকা প্রাইজমানি দেওয়া হয়।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হন মেরিনার ইয়াংস ক্লাবের ভারতীয় খেলোয়াড় অভিষেক। সর্বোচ্চ গোলদাতা হন মেরিনারের মো. মিলন হোসেন। উভয়কে ট্রফি ও খাজা রহমতউল্লাহ ট্রাস্টের পক্ষ থেকে ১০ হাজার টাকা প্রাইজমানি দেওয়া হয়।

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান ও বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান (বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান স্যোশাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক কাজী ওসমান আলী ও ক্লাব কাপ হকির ডেভেলপমেন্ট পার্টনার ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের সহ-সভাপতি সাজেদ এ আদেলম জকি আহমেদ রিপন, মোহাম্মদ ইউসুফ আলী ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফসহ অন্যান্যরা।

ক্লাব কাপ হকি প্রতিযোগিতার ‘এ’ গ্রুপে ছিল আবাহনী লিমিটেড, অ্যাজাক্স স্পোর্টিং ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও বাংলাদেশ পুলিশ স্পোর্টিং ক্লাব। ‘বি’ গ্রুপে ছিল মেরিনার ইয়াংস ক্লাব, সোনালী ব্যাংক স্পোর্টিং ক্লাব, আজাদ স্পোর্টিং ক্লাব ও বাংলাদেশ স্পোর্টিং ক্লাব।

‘এ’ গ্রুপ থেকে আবাহনী ও মোহামেডান এবং ‘বি’ গ্রুপ থেকে মেরিনার ও সোনালী ব্যাংক সেমিফাইনালে উঠে। শেষ চার থেকে আবাহনী ও মেরিনার ওঠে ফাইনালে।

৭ থেকে ১২ অক্টোবর পর্যন্ত চলে ক্লাব কাপ হকির গ্রুপপর্বের খেলা। ১৪ অক্টোবর হয় দুটি সেমিফাইনাল। আজ ১৬ অক্টোবর হয় ফাইনাল।

এই প্রতিযোগিতার ডেভেলপমেন্ট পার্টনার হিসেবে ছিল ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়