ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নেপালকে হারিয়ে ভারত চ্যাম্পিয়ন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:৩১, ১৭ অক্টোবর ২০২১  
নেপালকে হারিয়ে ভারত চ্যাম্পিয়ন

প্রথমবারের মতো সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছিল নেপাল। সুযোগ ছিল প্রথম শিরোপা জেতার। সাতবারের চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে প্রথমার্ধে ভালোই খেলেছিল তারা। কিন্তু খেই হারালো দ্বিতীয়ার্ধে। তাতে ফসকে গেল প্রথম শিরোপা জয়ের সুযোগ। শনিবার রাতে মালদ্বীপের রাজধানী মালেতে নেপালকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে সাফের অষ্টম শিরোপা জিতেছে ভারত।

সাফের গেল আসরে মলদ্বীপের কাছে হেরে রানার্স হয়েছিল ছেত্রী বাহিনী। এবার নেপালকে হারিয়ে শিরোপা পুনরুদ্ধার করলো ইগর স্টিমাচের শিষ্যরা। এর আগে ১৯৯৩, ১৯৯৭, ১৯৯৯, ২০০৫, ২০০৯, ২০১১ ও ২০১৫ সালে শিরোপা জিতেছিল ভারত।

ফাইনালে নেপালের বিপক্ষে প্রথমার্ধে জালের নাগাল না পাওয়া ভারত ৪৯ মিনিটে প্রথম গোল করে। গোলটি আসে অধিনায়ক সুনীল ছেত্রীর উইলো থেকে। এটি ছিল তার ক্যারিয়ারের ৮০তম গোল। আর নেপালের বিপক্ষে অষ্টম (১২ ম্যাচ খেলে)। এই গোল করে তিনি ছুঁয়ে ফেলেছেন লিওনেল মেসিকে। মেসি সঙ্গে যৌথভাবে জাতীয় দলের জার্সি গায়ে সবচেয়ে বেশি গোল করা দ্বিতীয় ফুটবলার তিনি। শীর্ষে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো (১১৫)।

৫০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সুরেশ সিং ওয়াংজাম। আর ম্যাচের যোগ করা সময়ে তৃতীয় গোলটি করেন সাহাল আবদুল সামাদ। তাতে নেপালকে ৩-০ গোলে হারিয়ে ৩ বছর পর আবার সাফের শিরোপা ঘরে তোলে ভারত।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়