Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

পর্দা উঠল বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৪, ১৭ অক্টোবর ২০২১   আপডেট: ১১:৪৩, ১৭ অক্টোবর ২০২১
পর্দা উঠল বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের

সাত ক্রিকেটার ঘণ্টা বাজিয়ে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ২ নম্বর মাঠের যাত্রা শুরু করলেন। একই সঙ্গে মাঠে গড়াল বড় দৈর্ঘ্যের ক্রিকেটের দেশের প্রধানতম ঘরোয়া টুর্নামেন্ট জাতীয় ক্রিকেট লিগ।

মুজিববর্ষে আয়োজিত বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের ‘টাইটেল স্পন্সর’ হয়েছে ওয়ালটন গ্রুপ। এ নিয়ে টানা এগার বারের মতো জাতীয় ক্রিকেট লিগের টাইটেল স্পন্সর হলো বাংলাদেশি টেক জায়ান্ট ওয়ালটন। টুর্নামেন্টের অফিশিয়াল নাম ‘বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগ স্পন্সরড বাই ওয়ালটন।’

রোববার সকালে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নবনির্মিত মাঠে টুর্নামেন্টের উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার মোঃ খলিলুর রহমান ও স্পন্সর প্রতিষ্ঠান ওয়ালটনের সিনিয়র ডেপুটি অপারেটিভ ডিরেক্টর মিলটন আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধূরী নাদেল ও বাফুফের সদস্য এবং সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম।

এ মাঠে সিলেট বিভাগ আতিথেয়তা দিচ্ছে ঢাকা বিভাগকে। জাতীয় দলের তিন পেসার রাহী, ইবাদত, খালেদ, ঢাকা বিভাগের অধিনায়ক সাইফ হাসানের সঙ্গে সিলেট বিভাগীয় দলের কোচ রাজীন সালেহ, খেলোয়াড় এনামুল হক জুনিয়র ও অলোক কাপালি ঘণ্টা বাজিয়ে এ মাঠের যাত্রা শুরু করেন। 

জাতীয় ক্রিকেট লিগে দুই স্তরে অংশগ্রহণ করছে সাতটি বিভাগীয় দল ও ঢাকা মেট্রো। প্রথম স্তরে রয়েছে খুলনা, সিলেট, ঢাকা ও রংপুর বিভাগ। দ্বিতীয় স্তরে রয়েছে রাজশাহী, চট্টগ্রাম, ঢাকা মেট্রো ও বরিশাল বিভাগ।  
চারটি ভেন্যুতে একযোগে শুরু হয়েছে জাতীয় লিগের খেলা।

সিলেটের মূল মাঠে খুলনার বিপক্ষে টস জিতে ব্যাটিং করছে রংপুর বিভাগ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে রাজশাহী বিভাগ। এছাড়া কক্সবাজারের একাডেমি মাঠে বরিশাল বিভাগের আমন্ত্রণে ব্যাটিংয়ে ঢাকা মেট্রো। 

ধবধবে সাদা জার্সি সবার গায়ে। বুকের ওপর বড় করে লিখা স্পন্সর প্রতিষ্ঠান ওয়ালটনের নাম। তার ওপরে বিভাগের নাম। বাঁপাশে স্পন্সরের লোগো, ডানপাশে বিভাগীয় ক্রীড়া সংস্থার লোগো। জাতীয় ক্রিকেট লিগে স্পন্সরশিপ বাদেও মাঠের সৌন্দর্য্য বৃদ্ধি করতে প্রতিটি দলের খেলোয়াড়, ম্যাচ অফিসিয়ালদের (আম্পায়ার, রেফারি) জার্সি প্রদান করছে ওয়ালটন। পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে মিল রেখে জার্সির পেছনে নাম ও জার্সি নম্বর যুক্ত করা হয়েছে।

সিলেট/নূর আহমদ/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়