Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৮ রবিউস সানি ১৪৪৩

প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্স ভুলে গেছে বাংলাদেশ!

মাসকাট থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪২, ১৭ অক্টোবর ২০২১  
প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্স ভুলে গেছে বাংলাদেশ!

‘যতক্ষণ না তুমি অতীতকে ভুলে যাচ্ছ, ততক্ষণ তুমি নিজের এগিয়ে যাওয়ার ক্ষমতাকে কাজে লাগাচ্ছ না’ – আমেরিকার বিজ্ঞানী স্টিভ ম্যারাবোলি এই উক্তিটি নিশ্চয়ই মনেপ্রাণে ধারণ করছেন মাহমুদউল্লাহ রিয়াদ। নয়তো প্রস্তুতি ম্যাচের ব্যর্থতা ভোলেন কি করে? মাহমুদউল্লাহকে ভুলতেই হলো। কারণ কয়েক ঘণ্টার পরই শুরু হচ্ছে বিশ্বকাপের মিশন। যেখানে মাঠে নামতে হবে নতুন উদ্যোমে, নতুন প্রেরণায়, নতুন ভোরের আশায়। 

বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচের দুটিই হেরেছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমটিতে হারার পর পাত্তা পায়নি আয়ারল্যান্ডের মতো দলের কাছেও। তবে প্রস্তুতি ম্যাচের ফল কিংবা পারফরম্যান্স মূল ম্যাচে প্রভাব পড়বে না বলে জানালেন দলীয় অধিনায়ক,'আমরা দুটি প্র্যাকটিস ম্যাচ হেরেছি। আমার মনে হয় এর কোনো প্রভাব পড়বে না। আমরা প্রথম ম্যাচের জন্য প্রস্তুত আছি। দলের আত্মবিশ্বাস আগের মতই আছে। আমরা সেরা ক্রিকেটটাই খেলতে পারব।'

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ জয়ের সম্ভাবনা জাগিয়ে তুলেছিল কিন্তু শেষ দিকে আভিষ্কার ঝড়ে হেরে যায় ৪ উইকেটে। আর দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের ১৭৮ রানের টার্গেটে খেলতে নেমে বাংলাদেশ দেড়শ রানও করতে পারেনি; থামতে হয় ১৪৪ রানে; হারতে হয় ৩৩ রানে।

ইনজুরি কারণে ম্যাচ দুটি খেলেননি মাহমুদউল্লাহ। ছিলেন না সাকিব আল হাসান। এক ম্যাচে খেলেননি মোস্তাফিজুর রহমান। তাই এই প্রস্তুতি ম্যাচের হারকে সতর্কবার্তা হিসেবে দেখতে নারাজ মাহমুদউল্লাহ।

তিনি বলেছেন, 'কোনো সতর্কবার্তা না। আমরা জানি প্রস্তুতি ম্যাচে কোন জায়গাগুলো কাজে লাগাতে পারিনি। বেশ কয়েকজন খেলোয়াড়ও একাদশে ছিল না। প্রস্তুতি ম্যাচের ফলাফল আমাদের মানসিকতায় প্রভাব ফেলবে না। আমরা এখনও অনেক ইতিবাচক।'

মাহমুদউল্লাহর মোদ্দা কথা প্রস্তুতি ম্যাচকে তারা ভুলেই গেছেন। ইতিবাচক মানসিকতায় স্কটল্যান্ডের বিপক্ষে মাঠ মাতাতে চান। মাহমুদউল্লাহরা যদি ইতিবাচক থাকেন তাহলে লাভটা বাংলাদেশেরই। 

মাসকট/রিয়াদ/ইয়াসিন  

সর্বশেষ

পাঠকপ্রিয়