Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৮ ||  ২২ রবিউস সানি ১৪৪৩

এবার তাহলে হয়েই যাক...

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৮, ১৭ অক্টোবর ২০২১  
এবার তাহলে হয়েই যাক...

‘সবুরে মেওয়া ফলে’ যার অর্থ অপেক্ষার ফল সুমিষ্ট হয়। দীর্ঘ অপেক্ষা, ধৈর্য ও অধ্যবসায়ে যে সাফল্য আসে তা অনেক বড় হয়। সাকিব আল হাসানের জন্য তেমন কিছুই অপেক্ষা করছে।

টি-টোয়েন্টি ক্রিকেটে দুই উইকেট পেলেই এ ফরম্যাটে সবচেয়ে বেশি উইকেটের রেকর্ডটি বাংলাদেশের সুপারস্টার নিজের করে নেবেন। ১০৭ উইকেট নিয়ে শীর্ষে রয়েছেন শ্রীলঙ্কার কিংবদন্তি লাসিথ মালিঙ্গা। কিছুদিন আগেই ডানহাতি পেসার গিয়েছেন অবসরে।

১০৬ উইকেট নিয়ে সাকিব নিশ্বাস ফেলছেন মালিঙ্গার ঘাড়ে। ৯৯ উইকেট নিয়ে টিম সাউদি রয়েছেন তিন নম্বরে। এছাড়া অবসরে যাওয়া শহীদ আফ্রিদি ৯৮ ও রশিদ খান ৯৫ উইকেট পেয়েছেন।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেই শীর্ষে পাঁচে নিশ্চিতভাবে রদবদল আসতে যাচ্ছে। তবে সবার চোখ থাকবে সাকিবকে ঘিরেই। সর্বোচ্চ উইকেট নেওয়ার রেকর্ডের হাতছানি তার সামনে। 

নিউ জিল্যান্ড সিরিজ থেকে সাকিব এ রেকর্ডের পেছনে ছুটছেন। কিউইদের বিপক্ষে বাঁহাতি স্পিনারের দরকার ছিল ৬ উইকেট। প্রথম ম্যাচে তার পকেটে যায় ২ উইকেট। পরের ম্যাচেও একই ফল। মনে হচ্ছিল তৃতীয় ম্যাচেই সাকিব ছাড়িয়ে যাবেন মালিঙ্গাকে। কিন্তু তৃতীয় ও চতুর্থ ম্যাচে সাকিব ৮ ওভার হাত ঘুরালেও ছিলেন উইকেটশূন্য। পঞ্চম ম্যাচে ছিলেন বিশ্রামে। ফলে বিশ্বকাপের জন্য অপেক্ষা করতে হচ্ছিল তাকে।

বড় মঞ্চে সাকিব বড় কীর্তি গড়ার অপেক্ষায়। এবার তাহলে হয়েই যাক। বিশ্বমঞ্চেই হোক সাকিবের বিশ্বরেকর্ড। আজ রাতে স্কটল্যান্ডের বিপক্ষেই মাঠে নামছেন বাঁহাতি অলরাউন্ডার।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়