Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

সাকিব এখন টি-টোয়েন্টির সেরা বোলার

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৭, ১৭ অক্টোবর ২০২১   আপডেট: ২১:৫৭, ১৭ অক্টোবর ২০২১
সাকিব এখন টি-টোয়েন্টির সেরা বোলার

‘সবুরে মেওয়া ফলে’ যার অর্থ অপেক্ষার ফল সুমিষ্ট হয়। দীর্ঘ অপেক্ষা, ধৈর্য ও অধ্যবসায়ে যে সাফল্য আসে তা অনেক বড় হয়। সাকিব আল হাসানের জন্য তেমন কিছুই অপেক্ষা করছিল। অবশেষে বিশ্বকাপের মঞ্চে টি-টোয়েন্টির শীর্ষ উইকেটশিকারি হলেন তিনি।

টি-টোয়েন্টি ক্রিকেটে দুই উইকেট পেলেই এ ফরম্যাটে সবচেয়ে বেশি উইকেটের রেকর্ডটি বাংলাদেশের সুপারস্টার নিজের করে নিতেন। ১০৭ উইকেট নিয়ে শীর্ষে রয়েছেন শ্রীলঙ্কার কিংবদন্তি লাসিথ মালিঙ্গা। কিছুদিন আগেই ডানহাতি পেসার গিয়েছেন অবসরে। রিচি বেরিংটনকে ফিরিয়ে মালিঙ্গাকে ছোঁন সাকিব, তারপর মাইকেল লিস্ককে আউট করে ছাড়িয়ে যান।

৮৯ ম্যাচে ১০৮ উইকেট নিয়ে সাকিব এখন সবার উপরে। মালিঙ্গা ১০৭ উইকেট সংগ্রহ করে দ্বিতীয় স্থানে। ৯৯ উইকেট নিয়ে টিম সাউদি রয়েছেন তিন নম্বরে। এছাড়া অবসরে যাওয়া শহীদ আফ্রিদি ৯৮ ও রশিদ খান ৯৫ উইকেট পেয়েছেন।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেই শীর্ষে পাঁচে নিশ্চিতভাবে রদবদল আসতে যাচ্ছে। তবে সবার চোখ ছিল সাকিবকে ঘিরেই। সর্বোচ্চ উইকেট নেওয়ার রেকর্ড গড়েই ফেললেন তিনি।

সম্প্রতি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে উঠেছেন সাকিব। এই বছরের শুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১০০তম উইকেট নিয়ে প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০০০ রান ও ১০০ উইকেটের মালিক হন তিনি।

তবে সব মিলিয়ে টি-টোয়েন্টিতে ৩৪৬ ম্যাচ খেলে ৩৮৮ উইকেট নিয়ে ষষ্ঠ স্থানে সাকিব। কিয়েরন পোলার্ড, ডোয়াইন ব্রাভো ও আন্দ্রে রাসেলের পর চতুর্থ খেলোয়াড় হিসেবে টি-টোয়েন্টিতে ৫ হাজার রান, ৩০০ উইকেট ও ৫০ ক্যাচের কৃতিত্ব তার।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়