ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নামিবিয়ার সামনে আত্মবিশ্বাসী শ্রীলঙ্কা, কিন্তু...

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ১৮ অক্টোবর ২০২১  
নামিবিয়ার সামনে আত্মবিশ্বাসী শ্রীলঙ্কা, কিন্তু...

সহযোগী দেশগুলোকে উড়িয়ে দেওয়ার বেলায় শ্রীলঙ্কা বেশ অভিজ্ঞ। কিন্তু এই দল যদি মনে করে তারা নামিবিয়াকে সহজেই হারিয়ে দিবে, তাহলে বিপদ! এখন পর্যন্ত ২২টি টি-টোয়েন্টি খেলে ১৮টি জিতেছে নামিবিয়া। এসব ম্যাচের মধ্যে আইসিসির পূর্ণ সদস্য দেশ হিসেবে তাদের কাছে হেরেছে কেবল আয়ারল্যান্ড, তাও ২০১৯ সালে। কিন্তু সংযুক্ত আরব আমিরাত, স্কটল্যান্ড ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে গত তিন সপ্তাহে অনায়াসে যেভাবে জিতেছে, তাতে বলা যায়, নামিবিয়া কেবল আনুষ্ঠানিকতা রক্ষার জন্য আসেনি। সুপার টুয়েলভে চোখ রেখে প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলবে তাদের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে। প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপের ম্যাচে বাংলাদেশ সময় রাত ৮টায় হবে ম্যাচটি।

নামিবিয়ার টপ অর্ডারে আছেন ক্রেইগ উইলিয়ামস ও অধিনায়ক গেরহার্ড এরাসমুস। শেষ চারটি টি-টোয়েন্টিতে উইলিয়ামস ৫৭, ৫০, ৫৭ ও ৮১ রান করেছেন। বয়স ৩৭ হলেও শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট হাতে চমকে দিতে পারেন তিনি। অলরাউন্ডার জোহান্নেস স্মিটও এই বছর চমৎকার ফর্মে। আবু ধাবির টার্নিং কন্ডিশনে অফস্পিনার বের্নার্ড স্কল্টজ প্রতিপক্ষের জন্য হতে পারেন হুমকি। ১৫ উইকেট নিয়ে টি-টোয়েন্টি বাছাইয়ের শীর্ষ উইকেটশিকারি তিনি। গত বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার জার্সিতে খেলা অলরাউন্ডার ডেভিড উইজ আছেন মিডল অর্ডারে। বাবার জন্মসূত্রে প্রতিবেশী দেশের হয়ে খেলছেন তিনি।

অন্যদিকে শ্রীলঙ্কা এই বছর টি-টোয়েন্টিতে ফর্মে নেই। এই বছর ১২টি ম্যাচ খেলে হেরেছেই ৯টি। দুটি জয় পেয়েছে তারা দ্বিতীয় সারির ভারতের বিপক্ষে। অবশ্য প্রস্তুতি ম্যাচে আত্মবিশ্বাস আদায় করে ছেড়েছে সবচেয়ে বেশি তিনবার ফাইনাল খেলা দলটি। ২০১৪ সালের চ্যাম্পিয়নরা বাংলাদেশ ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে সহজ জয় পেয়েছে। শ্রীলঙ্কার এই নতুন প্রজন্মকে উজ্জীবিত করতে খণ্ডকালীন চাকরি নিয়ে আমিরাতে গেছেন ব্যাটিং লিজেন্ড মাহেলা জয়াবর্ধনে। টপ অর্ডারের সমস্যার সমাধান হলে বহুদূর যাবে বলা যায়। মাহিষ ঠিকসানা ও আকিলা ধনঞ্জয়া স্পিন জাদু দিয়ে পরীক্ষা নিবেন নামিবিয়ার।

পরীক্ষায় আত্মবিশ্বাসী শ্রীলঙ্কা নাকি ফর্মের তুঙ্গে থাকা নামিবিয়া উত্তীর্ণ হয়, সেটাই দেখার অপেক্ষা।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়