Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

সহজ জয়ের পথে ঢাকা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৪, ১৮ অক্টোবর ২০২১  
সহজ জয়ের পথে ঢাকা

২৩তম জাতীয় ক্রিকেট লিগে শুভসূচনা হতে যাচ্ছে ঢাকা বিভাগের। প্রথম স্তরের ম্যাচে শুভাগত হোম ও নাজমুল ইসলাম অপুর স্পিন জাদুতে খুলনা বিভাগকে তারা সহজে হারানোর পথে। তৃতীয় দিন ১৮ রান দরকার ঢাকার, হাতে এখনো ৭ উইকেট।

সিলেট একাডেমি মাঠে ১ উইকেটে ৩৫ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল সিলেট। প্রথম ইনিংসে ৬৭ রানে গুটিয়ে যাওয়া দলটি দ্বিতীয় ইনিংসে সব উইকেট হারায় ১৭৪ রানে। সাত উইকেট নিজেদের মধ্যে ভাগাভাগি করে নেন অপু ও শুভাগত। প্রথম ইনিংসে ১৭৬ রান করা ঢাকা ৬৬ রানের লক্ষ্য পায়।

সিলেটের ওপেনার ইমতিয়াজ হোসেন ২২ ও অমিত হাসান ১১ রানে সকাল শুরু করেন। ৫১ রানের এই জুটি ভাঙেন অপু। ইমতিয়াজ ৪৩ রানে আউট হন। আর ৩১ রান যোগ করতে সিলেট আরো তিন উইকেট হারায়। জাকির হাসান (০), অলক কাপালি (১০) ও জাকের আলী অনিক (৭) বিদায় নেন একশ হওয়ার আগেই।

৯৪ রানে ৫ উইকেট হারানোর পর ব্যাটসম্যানদের যাওয়া আসার মিছিল থামে। রাহাতুল ফেরদৌসের সঙ্গে ৪২ রানের জুটি গড়েন অমিত। সালাউদ্দিন শাকিল রাহাতুলকে (১৭) ফিরিয়ে এই প্রতিরোধ ভাঙেন।

২৭ রানের ব্যবধানে সিলেটের শেষ চার উইকেটের তিনটিই নেন অপু। ২০৯ বলে ৭ চারে ইনিংস সেরা ৭৬ রান করেন শেষ ব্যাটসম্যান অমিত।

এই ইনিংসেও সর্বোচ্চ ৪ উইকেট নেন অপু। ম্যাচে ১০ উইকেট পেলেন এই স্পিনার। প্রথম ইনিংসের মতো তিনটি উইকেট পান শুভাগত।

ঢাকার লক্ষ্য দাঁড়ায় ৬৬ রান। দিন শেষ হওয়ার আগে তারা ৩ উইকেট হারিয়ে করেছে ৪৮ রান। ইবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ ও রাহাতুল একটি করে উইকেট নেন। রনি তালুকদার ২০ রান করেন। এছাড়া অধিনায়ক সাইফ হাসান ১২ ও আব্দুল মজিদ ১ রান করেন। রাকিবুল হাসান ৫ ও তাইবুর রহমান ৩ রানে অপরাজিত আছেন।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়