Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

ইয়াসিরের ফিফটির পর সানজামুলের ৫ উইকেট

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৭, ১৮ অক্টোবর ২০২১  
ইয়াসিরের ফিফটির পর সানজামুলের ৫ উইকেট

প্রথম দিন ঝড়ো ব্যাটিংয়ে সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন ইয়াসির। মুমিনুল ছিলেন ফিফটির পথে। দুজনই আজ তাদের কাঙ্ক্ষিত লক্ষ্য ছুঁয়েছেন। লেট অর্ডারে ইরফান শুক্কুরের ফিফটি দলীয় স্কোরকে নিয়ে গেছে চূড়ায়।

তাতে রাজশাহী বিভাগের বিপক্ষে চট্টগ্রাম বিভাগ বড় লিড পেয়েছে। চট্টগ্রামের রানের পাহাড় থামিয়েছেন সানজুল ইসলাম। বাঁহাতি স্পিনারের শিকার ৫ ব্যাটসম্যান। ব্যাট-বলের লড়াইয়ে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে ম্যাচ জমে উঠেছে।

রাজশাহী বিভাগের প্রথম ইনিংসে করা ১৬৬ রানের জবাবে চট্টগ্রাম করে ৩৪৯ রান। ১৮৩ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে সোমবার দ্বিতীয় দিন শেষে রাজশাহীর রান ৩ উইকেটে ৭৯ রান।  

৭০ রানে অপরাজিত থেকে দিন শুরু করেছিলেন ইয়াসির। প্রথম ঘণ্টায় সেঞ্চুরি তুলে নেন ডানহাতি ব্যাটসম্যান। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার নবম সেঞ্চুরি। আগের দিনের ৩৮ রানের সঙ্গে মুমিনুল আরো ১২ রান যোগ করে ফিফটি পেয়ে যান। তবে ওখানেই থেমে যান তিনি। চট্টগ্রামের অধিনায়ককে ৫০ রানে আউট করেন তাইজুল ইসলাম। বেশিক্ষণ টিকতে পারেননি শাহাদাত হোসেন দিপু। ৩০ বলে ১২ রান করে সানজামুলের প্রথম শিকার হন দিপু।

মধ্যাহ্ন বিরতির পর বাঁহাতি স্পিনার নাজমুলের বলে এলবিডব্লিউ হন ইয়াসির। ১৯৮ বলে ১৫ চার ও ৩ ছক্কায় ১২৯ রান করেন তিনি। এরপর চট্টগ্রামের ইনিংস বড় করেন ইরফান ও রানা। শেষ দিকে ইরফানের ৬৩ ও রানার ৩৬ রানে বিশাল লিড পায় চট্টগ্রাম।

তাইজুল ইসলাম ৪ উইকেট পেয়েছেন। সানজামুল পেয়েছেন ৫ উইকেট। ১ উইকেট পেয়েছেন মোহর শেখ।

পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে ৩১ রানে ৩ উইকেট হারায় রাজশাহী। টপ অর্ডারের তিন ব্যাটসম্যান হতাশ করে সাজঘরে ফেরেন। তামিম (১২), মিজানুর (১৪) ও অধিনায়ক শান্ত (৪) সাজঘরে ফেরেন। জহুরুল ইসলাম অমিকে নিয়ে দিনের বাকিটা সময় কাটিয়ে দেন তৌহিদ হৃদয়। অমি ২১ ও হৃদয় ২৬ রানে ব্যাটিং করছেন। ইনিংস হার এড়াতে রাজশাহীকে এখনও ১০৪ রান করতে হবে। পারবে তো তারা?

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়