Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

বিশ্বকাপে তিনে ব্যাট করবেন কোহলি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ১৯ অক্টোবর ২০২১  
বিশ্বকাপে তিনে ব্যাট করবেন কোহলি

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাটিং পজিশন নিয়ে সিদ্ধান্ত পাল্টালেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। গত মার্চে ইংল্যান্ডের বিপক্ষে হোম টি-টোয়েন্টি সিরিজ চলাকালে রোহিত শর্মার সঙ্গে ওপেনিং করার ইচ্ছা প্রকাশ করেছিলেন। বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের আগে ইঙ্গিত দিলেন তিনে ব্যাট করার। তার মতে আইপিএলে দাপুটে ফর্মে থাকা লোকেশ রাহুলই রোহিতের ওপেনিং জুটি হওয়ার যোগ্য দাবিদার।

কোহলি বললেন, ‘আইপিএল শুরুর আগে অবস্থা ভিন্ন ছিল এবং এখন লোকেশ রাহুল নিজেকে ফিরে পেয়েছে। তাই টপ অর্ডারে তাকে টপকানো খুব কঠিন। রোহিত দুর্দান্ত। আমাদের জন্য টপ অর্ডারে সে বিশ্বমানের খেলোয়াড়। আমি তিনে ব্যাটিং করব।’

আগের তিনটি টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলি ১৬ ম্যাচ খেলে সবসময় ব্যাট করেছিলেন তিন নম্বরে। ২০১৪ সালের আসরে ছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহক, দ্বিতীয় সেরা ব্যাটসম্যান ছিলেন ২০১৬ সালে।

কিন্তু মার্চে ইংল্যান্ডের বিপক্ষে রোহিতের সঙ্গে ওপেনিং করে পঞ্চম টি-টোয়েন্টি জয়ের পর কোহলি বলেন, তিনি ওপেনিংয়ে ব্যাটিং করবেন। ওই ম্যাচে ৯৪ রানের উদ্বোধনী জুটি গড়েন রোহিত-কোহলি। ৫২ বলে ৮০ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক। প্রথম চার ম্যাচে দুটি ডাকসহ মাত্র ১৫ রান করে শেষটিতে বাদ পড়েন রাহুল। ও

ওই ম্যাচে সপ্তমবারের মতো আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ওপেনিং করেন কোহলি। একই সঙ্গে বিশ্বকাপের প্রস্তুতি নিতে আইপিএলেও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে মাঠে নামেন। ১১৯.৪৬ স্ট্রাইক রেট ও ২৮.৯২ গড়ে ৪০৫ রান নিয়ে আইপিএল শেষ করেন ডানহাতি ব্যাটসম্যান। আইপিএলে ১৫টি সহ এই বছর ১৬ টি-টোয়েন্টিতে ওপেনিং করে পাওয়ার প্লে ও মাঝের ওভারগুলোতে তার স্ট্রাইক রেট যথাক্রমে ১২৯ ও ১১২.৫৭।

অন্যদিকে আইপিএলে পাঞ্জাব কিংসের অধিনায়ক রাহুল ছিলেন এই আসরের অন্যতম সেরা ব্যাটসম্যান। তার দল প্লে অফে উঠতে ব্যর্থ হলেও তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি ৬২৬ রান করে। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৪২ বলে অপরাজিত ৯৮ রান করে আইপিএল শেষ করেন তিনি। তাতেই কোহলি বাধ্য হলেন সিদ্ধান্ত পাল্টাতে।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়