Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৮ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

পাওয়ার প্লেতে স্কটল্যান্ড ৩৭/২

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৮, ১৯ অক্টোবর ২০২১  
পাওয়ার প্লেতে স্কটল্যান্ড ৩৭/২

পাপুয়া নিউ গিনির বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় ম্যাচ খেলছে স্কটল্যান্ড। এই ম্যাচ জিতলে তারা সুপার টুয়েলভের পথে বড় ধাপ ফেলবে। একই সঙ্গে বাংলাদেশেরও চাওয়া থাকবে স্কটিশরা এই ম্যাচ তো বটেই, ওমানের বিপক্ষেও যেন জেতে।

পাপুয়া নিউ গিনির বিপক্ষে পাওয়ার প্লেতে স্কটল্যান্ডের সংগ্রহ ২ উইকেটে ৩৭ রান। ২২ রানে অধিনায়ক কাইল কোয়েটজার ৬ রানে বোল্ড হন। চার রানের ব্যবধানে ওপেনার জর্জ মুনসিও (১৫) প্যাভিলিয়নে।

এদিকে স্কটল্যান্ডের জয়ের প্রার্থনার সঙ্গে বাংলাদেশকে জিততে হবে বাকি দুই ম্যাচ। বাংলাদেশের রান রেট যত শক্তিশালী হবে, সুপার টুয়েলভে যাওয়ার পথ তত মসৃণ হবে। এই ম্যাচসহ স্কটল্যান্ডের বাকি দুইটি। তারা দুটি ম্যাচ জিতে গেলে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকবে। সেক্ষেত্রে বাংলাদেশ দুটি ম্যাচ জিতলে ওমানের চেয়ে পয়েন্ট টেবিলে এগিয়ে থেকে সুপার টুয়েলভ নিশ্চিত করবে মাহমুদউল্লাহর দল।

স্কটল্যান্ড ও ওমান তাদের প্রথম ম্যাচ জিতেছে। তারা আরো একটি করে ম্যাচ জিতলে এবং বাংলাদেশ শেষ দুটি ম্যাচ জিতলে তিন দলের পয়েন্ট হবে ৪। তখন রান রেট বিবেচনা করা হবে।

আইসিসির গাইডলাইন অনুযায়ী, গ্রুপ পর্বের খেলায় পয়েন্ট যদি সমান হয় তাহলে প্রথমে ‘নাম্বার অব উইন’ বিবেচনা করা হবে। এরপর নেট রান রেট। যদি নেট রান রেটও সমান হয় তাহলে হেড টু হেড ফল বিবেচনা করা হবে।

স্কটল্যান্ড শেষ দুটি ম্যাচের দুটি জিতলে এবং বাংলাদেশ দুটি ম্যাচ জিতে গেলে মাহমুদউল্লাহরা সহজেই সুপার টুয়েলভে যেতে পারে। কিন্তু স্কটল্যান্ড যদি বাকি দুটি ম্যাচের একটি করে জয় ও হারের মুখ দেখে এবং ওমান আরো একটি ম্যাচ জিতে, তাহলে বাংলাদেশের জন্য পথ কঠিন হয়ে যাবে।

ওমান তাদের প্রথম ম্যাচটি ৩৮ বল হাতে রেখে ১০ উইকেটে জিতেছে। তাদের রান রেট ৩.১৩৫। বাংলাদেশের বিপক্ষে ৬ রানে জেতা স্কটল্যান্ডের রান রেট ০.৩০০। আর প্রথম ম্যাচ হেরে বাংলাদেশের রান রেট মাইনাস ০.৩০০। পাপুয়া নিউ গিনির মাইনাস ৩.১৩৫।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়