ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আরেকটি জয়ে সুপার টুয়েলভে স্কটল্যান্ডের এক পা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২০, ১৯ অক্টোবর ২০২১   আপডেট: ২২:০৯, ১৯ অক্টোবর ২০২১
আরেকটি জয়ে সুপার টুয়েলভে স্কটল্যান্ডের এক পা

পাওয়ার প্লের মধ্যেই দলের অর্ধসংখ্যক উইকটে হারিয়ে অসহায় আত্মসমর্পণ করতে বসেছিল পাপুয়া নিউ গিনি। তারা হেরেই গিয়েছে, কিন্তু অত সহজে নয়। নরম্যান ভানুয়ার দারুণ প্রতিরোধে বুক চিতিয়ে লড়াই করেছে স্কটল্যান্ডের সামনে।

ওমানের মাসকটে প্রথম রাউন্ডের ‘বি’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ড ১৭ রানে জিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে বড় ধাপ ফেলল। আর নবাগত পাপুয়া নিউ গিনির দ্বিতীয় রাউন্ডে যাওয়ার আশা ভাঙল।

পাওয়ার প্লের ৬ ওভার শেষ হতে পাপুয়া নিউ গিনির স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ৩৫ রান। সেখান থেকে দলকে লড়াইয়ে ফেরান ভানুয়া। সেসে বাউকে নিয়ে ৩৩ বলে ৩২ রানের জুটি গড়েন। বাংলাদেশের বিপক্ষে ম্যাচসেরার পুরস্কার জয়ী ক্রিস গ্রিভস বল হাতে নিয়েই এই জুটি ভাঙেন। বাউ ২৩ বলে ২৪ রান করেন। ৬৭ রানে নেই ষষ্ঠ ব্যাটসম্যান।

এরপর কিপলিন দোরিগার সঙ্গে ভানুয়ার ২৯ বলে ৫৩ রানের জুটিতে পাপুয়া নিউ গিনি বুঝিয়ে দেয় তারা হাল ছাড়ছে না। ১৭তম ওভারের দিবতীয় বলে দোরিগা (১৮) আউট হন দলীয় ১২০ রানে।

পরের ওভারে ভানুয়া ৩৭ বলে ৪৭ রানে আউট হলে শেষ হয়ে যায় পাপুয়া নিউ গিনির আশা। দুটি করে চার ও ছয় মারেন তিনি। শেষ দুই ওভারে আরো দুটি উইকেট হারালে ১৪৮ রানে গুটিয়ে যায় দলটি।

জশ ডেভি ৩.৩ ওভারে ১৮ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন।

এর আগে রিচি বেরিংটনের ৪৯ বলে ৭০ রানের ইনিংসে স্কটল্যান্ড ৯ উইকেটে ১৬৫ রান করে। শেষ দুই ওভারে ১৫ রানে তারা ৬ উইকেট না হারালে স্কোরটা আরো বড় হতে পারত।

স্কটল্যান্ড জিতে সুপার টুয়েলভে এক পা দিয়ে রাখল। আজ রাতে ওমান জিতলেই গ্রুপের সেরা দুই দলের একটি হয়ে পরের ধাপে উঠবে। তাহলে স্কটিশরাও উতরে যাবে এই বাধা। আর বাংলাদেশ জিতে গেলে তিন দলেরই সুযোগ থাকবে দুটি করে ম্যাচ জিতে সমান ৪ পয়েন্ট করে পাওয়ার। তখন নেট রান রেট পার্থক্য গড়ে দিবে। এরই মধ্যে ওমান প্রথম ম্যাচে পাপুয়া নিউ গিনিকে ১০ উইকেটে হারিয়ে রান রেটে এগিয়ে। তবে বাংলাদেশের সামনে জয়ের বিকল্প নেই।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়