ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সৌম্য বাদ, একাদশে নাঈম

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৪, ১৯ অক্টোবর ২০২১   আপডেট: ১৯:৪৪, ১৯ অক্টোবর ২০২১
সৌম্য বাদ, একাদশে নাঈম

বড় কোনো পরিবর্তন ছাড়াই টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম রাউন্ডের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। ওমানের বিপক্ষে একাদশ থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার। তার জায়গায় খেলবেন মোহাম্মদ নাঈম।

বোলিং বিবেচনায় সৌম্যকে স্কটল্যান্ডের বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলিয়েছিল বাংলাদেশ। কিন্তু বোলিংয়ে অন্যরা ভালো করায় তাকে বল করানোর প্রয়োজন হয়নি। টপ অর্ডারে ব্যাটিং করলেও ৫ রানে শেষ তার ইনিংস।

বাংলাদেশের বিশ্বকাপের বাঁচা-মরার লড়াই। ওমানকে হারালে বিশ্বকাপের লড়াইয়ে টিকে থাকবে। এমন ম্যাচে সৌম্যকে বাদ দিলো দল। এলেন নিয়মিত ওপেনার নাঈম।

বিশ্বকাপের আগে এই বছর বাংলাদেশ ১৬টি টি-টোয়েন্টি খেলেছে। প্রতিটিতে দলে ছিলেন নাঈম। তার সঙ্গী আফিফ হোসেনও খেলেছেন প্রতিটি ম্যাচ। প্রক্রিয়ার ভেতরে থাকা আফিফ দলে সুযোগ পেলেও অদ্ভুত কারণে নাঈম ছিলেন না। তবে ওমানের বিপক্ষেই একাদশে ফিরলেন বাঁহাতি ওপেনার।

এখন দেখার বিষয়, নিজের প্রথম বিশ্বকাপে কেমন করেন নাঈম। এ বছর অবশ্য টি-টোয়েন্টিতে দেশের হয়ে সর্বোচ্চ রান তিনিই করেছেন। ১৬ ম্যাচে ২৩.৪০ গড়ে তার রান ৩৫১।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়