Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৮ ||  ২২ রবিউস সানি ১৪৪৩

প্রথম সুযোগেই বাজিমাত নাঈমের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৭, ১৯ অক্টোবর ২০২১   আপডেট: ০০:৫০, ২০ অক্টোবর ২০২১
প্রথম সুযোগেই বাজিমাত নাঈমের

প্রথমবার টি-টোয়েন্টি খেলতে নেমে দ্যুতি ছড়িয়েছেন নাঈম শেখ। বাংলাদেশের পঞ্চম ক্রিকেটার হিসেবে বিশ্বকাপ অভিষেকে ফিফটি বা তার বেশি রান করার কীর্তি গড়েছেন বাঁহাতি ওপেনার।

মঙ্গলবার ওমানের বিপক্ষে ৫০ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৬৪ রান করেন নাঈম। দলের বিপর্যয়ে হাল ধরে ইনিংস বড় করেন তিনি। সাকিবের সঙ্গে তৃতীয় উইকেটে তার জুটি ছিল ৮০ রানের। দুইজনের ওই জুটিতেই বাংলাদেশ বড় স্কোরের পথে এগিয়ে যায়।

শেষদিকে দ্রুত উইকেট হারিয়ে লক্ষ্যের পথে পৌঁছতে না পারলেও নাঈম ও সাকিবের জুটি ছিল চোখ ধাঁধানো। সাকিব ছিলেন আগ্রাসী। ২৯ বলে ৪২ রান করেন ৬ বাউন্ডারিতে। বিশ্বকাপের প্রথম ম্যাচে সুযোগ পাননি নাঈম। বোলিং বিবেচনায় সৌম্যকে নিয়েছিল টিম ম্যানেজমেন্ট। অথচ বিশ্বকাপের আগের এ বছর বাংলাদেশের হয়ে সবগুলো টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন নাঈম। ১৬ ম্যাচে রান করেছেন সর্বোচ্চ, ৩৫১। অথচ তাকে বাদ দিয়ে সাজিয়েছিল একাদশ।

কড়া সমালোচনার পর ওমানের বিপক্ষে তাকে ফেরানো হয় এবং প্রথম সুযোগেই নাঈম বাজিমাত করেন। তবে ইনিংসটি আরেকটু ঝড়ো হলে বাংলাদেশের রান আরো বাড়তে পারত। স্ট্রাইক রোটেটে নড়বড়ে নাঈম ডট বল খেলেছেন ১৬টি। এখানেই বল ও রানের বিশাল পার্থক্য। ডট বলের এ সমস্যা নিয়ে নাঈম কাজ করছেন নিয়মিত।

তবে বাঁচামরার লড়াইয়ে তার ৬৪ রানের ইনিংসটি মহাগুরুত্বপূর্ণ। শুরু থেকে প্রায় শেষ পর্যন্ত ক্রিজে ছিলেন। তাতে দলের রানও যেমন বেড়েছে নাঈমের রানও এগিয়েছে।
 

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়