Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

মুমিনুলের শূন্য, ইয়াসিরের ব্যাটে জিতল চট্টগ্রাম

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ২০ অক্টোবর ২০২১   আপডেট: ১২:৪০, ২০ অক্টোবর ২০২১
মুমিনুলের শূন্য, ইয়াসিরের ব্যাটে জিতল চট্টগ্রাম

লক্ষ্য ছিল মাত্র ৭৭। আগের দিন ২ উইকেট হারিয়ে ১৫ রান তুলে কাজ কিছুটা এগিয়ে রেখেছিল চট্টগ্রাম। মনে হচ্ছিল বুধবার চতুর্থ দিন সকালে অনায়াসে জয় পাবে স্বাগতিকরা। কিন্তু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তেমন কিছু হলো না।

রাজশাহী সহজে জিততে দেয়নি তাদের। আজ আরো ৪ উইকেট তুলে চট্টগ্রাম শিবিরে ভয় ঢুকিয়ে দিয়েছিল তারা। শেষমেশ ইয়াসির আলী দেয়াল হয়ে দাঁড়িয়ে চট্টগ্রামকে জিতিয়ে মাঠ ছাড়েন। প্রথম ইনিংসে ১২৯ রান করা এ ব্যাটসম্যান ৩৯ বলে ৩৮ রান তুলে কাজ সহজ করে দেন। ২টি করে চার ও ছক্কায় ইনিংসটি সাজান ডানহাতি ব্যাটসম্যান।

ইয়াসিরের ব্যাটে দ্যুতি ছড়ানোর দিনে শূন্য রানে আউট হয়েছেন মুমিনুল হক। ৪ বল খেলে সানজামুল ইসলামের বলে তাইজুলের হাতে ক্যাচ দেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। এছাড়া শাহাদাত হোসেন দিপুও রানের খাতা খুলতে পারেননি। আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান নাঈম কোনো রান যোগ না করে আউট হয়েছেন ৫ রানে। সাদিকুর রহমান করেন ১৩ রান।

সপ্তম উইকেটে ইরফানকে সঙ্গে নিয়ে জয়ের বন্দরে নোঙর করেন ইয়াসির। ইরফান ১৭ বলে করেন ৯ রান।

৪ উইকেটের জয়ে জাতীয় লিগের ২৩তম আসর দারুণভাবে শুরু করল চট্টগ্রাম বিভাগ। ম্যাচে শুরু থেকেই তাদের দাপট ছিল। রাজশাহীকে প্রথম ইনিংসে ১৬৬ রানে আটকে দেওয়ার পর চট্টগ্রাম প্রথম ইনিংসে করে ৩৪৯ রান। দ্বিতীয় ইনিংসে রাজশাহী ২৫৯ রানের বেশি করতে পারেনি। ম্যাচে ৮ উইকেট নিয়ে বল হাতে দ্যুতি ছড়িয়েছেন চট্টগ্রামের স্পিনার নাঈম হাসান।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়