Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

অ্যাশেজের আগে প্যাটিনসনের অবসর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ২০ অক্টোবর ২০২১   আপডেট: ১৪:১৬, ২০ অক্টোবর ২০২১
অ্যাশেজের আগে প্যাটিনসনের অবসর

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন জেমস প্যাটিনসন। তাতে করে অ্যাশেজের আগে একটি গুরুত্বপূর্ণ বোলিং অপশন কমে গেল অস্ট্রেলিয়ার।

কয়েক মৌসুম ধরে প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও জশ হ্যাজেলউডের সঙ্গে অদল-বদল করে দলে জায়গা পেয়েছেন প্যাটিনসন। সাধারণত কেউ বিশ্রামে বা ইনজুরিতে থাকলে জায়গা পান ৩১ বছর বয়সী। ২০১৯ সালের অ্যাশেজে প্রথম টেস্টে স্টার্ককে পেছনে ফেলে একাদশে খেলেন তিনি।

টেস্ট মৌসুমের আগে হাঁটুর ইনজুরিতে ভুগছেন প্যাটিনসন। হারিয়ে ফেলেছেন আরেকটি মৌসুমে খেলার আশা। এরই মধ্যে দলে না থাকার কথা নির্বাচকদের জানিয়ে দেন। অ্যাশেজ দলে তার বদলি হিসেবে জায়গা হতে পারে মাইকেল নেসের, শন অ্যাবট ও মার্ক স্টিকিটির মধ্যে কেউ।

স্ট্রেস ফ্র্যাকচার ও নিউ সাউথ ওয়েলসের পেসার ত্রয়ীর জন্য অস্ট্রেলিয়ান দলে প্যাটিনসনের জায়গা পাওয়া সীমিত হয়ে পড়েছিল। তার প্রথম মৌসুমে নিউ জিল্যান্ড ও ভারতের বিপক্ষে সিরিজে ১৫ গড়ে ২০ উইকেট নেন।

একের পর এক ইনজুরিতে প্রথম পাঁচ বছরে মাত্র ১৭ টেস্ট খেলেন তিনি। ক্যারিয়ার শেষ করলে ২১ ম্যাচে ২৬ গড়ে ৮১ উইকেট নিয়ে। এছাড়া ১৫ ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টিও খেলেছেন প্যাটিনসন। তিনশর বেশি প্রথম শ্রেণির উইকেট, আশা করা যায় এই সংখ্যা বাড়িয়ে নিবেন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে অবসরের ঘোষণা দিয়ে প্যাটিনসন বলেছেন, ‘বয়স বাড়ার সঙ্গে কঠিন বিষয় হলো আপনি ক্রিকেটকে আরো উপভোগ করার চেষ্টা করবেন। অস্ট্রেলিয়ার জন্য ক্রিকেট খেলায় সব মনোযোগ থাকবে এবং এক পর্যায়ে শেষ হবে। আমি এখন বিশ্রাম নিতে চাই।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়