Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

সুপার টুয়েলভে চোখ রেখে রাতে মুখোমুখি শ্রীলঙ্কা-আয়ারল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৯, ২০ অক্টোবর ২০২১   আপডেট: ১৫:২৭, ২০ অক্টোবর ২০২১
সুপার টুয়েলভে চোখ রেখে রাতে মুখোমুখি শ্রীলঙ্কা-আয়ারল্যান্ড

নেদারল্যান্ডস ও নামিবিয়ার বিপক্ষে এ গ্রুপের প্রথম ম্যাচে যথাক্রমে দারুণ শুরু করেছে আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কা। টি-টোয়েন্টি বিশব্কাপের সুপার টুয়েলভে চোখ রেখে বুধবার (২০ অক্টোবর) রাত ৮টায় আবু ধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। একই দিন বিকাল ৪টায় প্রথম জয়ের লক্ষ্যে মাঠে নামবে নেদারল্যান্ডস ও নামিবিয়া।

প্রথম ম্যাচে আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কা দুই দলই কম রানে প্রতিপক্ষকে আটকে দিয়ে ৭ উইকেটের জয় পেয়েছে। দুই দলেই বোলাররা রেখেছে দারুণ অবদান। তাই দুই দলকেই দিতে হবে কঠিন ব্যাটিং পরীক্ষা।

র‌্যাংকিংয়ে শ্রীলঙ্কা (১০) এগিয়ে থাকলেও আয়ারল্যান্ড (১২) কিন্তু আত্মবিশ্বাসে এগিয়ে। নেদারল্যান্ডসের বিপক্ষে সোমবার শক্তিশালী পারফরম্যান্স তাদের উজ্জীবিত রাখছে।

নামিবিয়ার বিপক্ষে শ্রীলঙ্কার দুই স্পিনার মাহিশ ঠিকশানা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা পাঁচ উইকেট নিজেদের মধ্যে ভাগ করে নিয়েছেন। তার আগে তাদের ফাস্ট বোলার চামিকা করুণারত্নে, দুষ্মন্ত চামিরা ও পরে লাহিরু কুমারাও নামিবিয়ার ব্যাটসম্যানদের কঠিন পরিস্থিতির মধ্যে ফেলেন। বোলারদের পারফরম্যান্সের ওপর আস্থা রেখে কোচ মিকি আর্থার বলেছেন, টুর্নামেন্টে তারা খেলছে ‘আদর্শ আক্রমণ’ নিয়ে।

আয়ারল্যান্ড তো প্রথম ম্যাচেই চমক দেখিয়েছে। তাদের বোলার কুর্টিস ক্যাম্ফার টানা চার বলে উইকেট নিয়ে ইতিহাসের পাতায়। পুরুষ টি-টোয়েন্টিতে লাসিথ মালিঙ্গা ও রশিদ খানের পর তৃতীয় বোলার হিসেবে এই কীর্তি গড়েছেন। তার আরেক সতীর্থ মার্ক অ্যাডাইর ছিলেন দুর্দান্ত, নেন ৩ উইকেট ৯ রান দিয়ে।

এক কথায় পল স্টারলিং, কেভিন ও’ব্রায়েন ও গ্যারেথ ডিলানি এবং কুশল পেরেরা, দিনেশ চান্ডিমাল ও আভিষ্কা ফার্নান্ডোকেই নিতে হবে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। বোলারদের ছাপিয়ে যে দলের ব্যাটসম্যানরা নায়ক হতে পারবে, বলা যায় তারাই এক পা দিয়ে রাখবে সুপার টুয়েলভে।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়