ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

তিনবার জীবন পাওয়া ও’ডাউডে ডাচদের চ্যালেঞ্জিং স্কোর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৮, ২০ অক্টোবর ২০২১   আপডেট: ১৮:০৬, ২০ অক্টোবর ২০২১
তিনবার জীবন পাওয়া ও’ডাউডে ডাচদের চ্যালেঞ্জিং স্কোর

একবার-দুবার নয়, তিনবার জীবন পেলেন ম্যাক্স ও’ডাউড। তার খেসারত দিতে হলো নামিবিয়াকে। ২৭ বছর বয়সী ওপেনারের ব্যাটে তাদের সামনে ১৬৫ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে নেদারল্যান্ডস। ৪ উইকেটে তাদের সংগ্রহ ১৬৪ রান।

আবু ধাবিতে প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপের ম্যাচে প্রথম জয়ের দেখা পেতে টস হেরে ব্যাটিং পায় নেদারল্যান্ডস। জ্যান ফ্রাইলিঙ্ক টানা দুই ওভারে স্টিফান মাইবুর্গ (১৭) ও রুলফ ফন ডার মারউইকে (৬) ফিরিয়ে দারুণ শুরু এনে দেন।

ও’ডাউডের সঙ্গে মাইবুর্গের ৪২ রানের জুটি ভাঙার পর ৫৫ রানে নেই দ্বিতীয় উইকেট। ব্যস, তারপর ১১ ও ১৩তম ওভারে ৩৮ ও ৪৬ রানে জীবন পাওয়া ও’ডাউডে সব শঙ্কা দূর হয় নেদারল্যান্ডসের। আয়ারল্যান্ডের বিপক্ষে ৫১ রান করা ডানহাতি ওপেনার ৪২ বলে চারটি ৪ ও এক ছয়ে টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি করেন। ১৭তম ওভারে তৃতীয় জীবন তিনি পান ৬৭ রানে। অবশ্য উইকেট বাঁচিয়ে ফিরতে পারেননি। ২৭ বছর বয়সী ব্যাটসম্যান তিন বল বাকি থাকতে রান আউট হন ইনিংস সেরা ৭০ রান করে। তার ৫৬ বলের ইনিংস সাজানো ছিল ৬ চার ও ১ ছয়ে।

কলিন অ্যাকারমানের সঙ্গে ও’ডাউডের ৮২ রানই শক্ত দলীয় ইনিংসের ভিত্তি গড়ে দেয়। অ্যাকারম্যান ৩২ বলে ৩৫ রান করেন। পরে স্কট এডওয়ার্ডস ১১ বলে অপরাজিত ২১ রানের ছোট্ট ঝড় তোলেন।

ফ্রাইলিঙ্ক নামিবিয়ার হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন। একটি পান ডেভিড উইজ।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়