Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

বাংলাদেশকে এবার হুমকি দিলো পাপুয়া নিউ গিনি

মাসকট থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৫, ২০ অক্টোবর ২০২১   আপডেট: ২২:৪৭, ২০ অক্টোবর ২০২১
বাংলাদেশকে এবার হুমকি দিলো পাপুয়া নিউ গিনি

স্কটল্যান্ডের বিপক্ষে হারের ক্ষত এখনো মুছে যায়নি। ওমানের বিপক্ষে স্বস্তির জয়ের পরও তাড়িয়ে বেড়াচ্ছে স্কটিশ ট্র‍্যাজেডি। এবার নামতে হবে পাপুয়া নিউ গিনির বিপক্ষে। ইতোমধ্যে তারা জানিয়ে দিয়েছে বাংলাদেশকে হারিয়ে অঘটন ঘটাতে চায়।

মাসকটের আল আমিরাতে হুমকি দিয়ে বাংলাদেশকে হারিয়েছিল স্কটল্যান্ড। ম্যাচের আগের দিন সেই পথেই হাটছে পাপুয়া নিউ গিনি। বৃহস্পতিবার (২১ অক্টোবর) বাংলাদেশ সময় বিকাল ৪টায় খেলাটি শুরু হবে।

এই ম্যাচের আগে দেশটির বাঁহাতি ব্যাটসম্যান চার্লস আমিনি অঘটন ঘটানোর হুমকি দিয়ে রাখলেন, 'আমরা বিশ্বকাপে খেলতে পেরে সত্যি গর্বিত। আমরা নিজেদের চেষ্টার জন্যও গর্বিত। আমরা হয়তো প্রথম দুই ম্যাচ হেরেছি, কিন্তু এখনো আমাদের হাতে একটি সুযোগ আছে। স্কটল্যান্ড যদি বাংলাদেশকে হারিয়ে অঘটন ঘটাতে পারে, তাহলে আমরাও পারি।’

আইসিসির এই সহযোগী সদস্য দেশের সঙ্গে বাংলাদেশ এই প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামছে। গত দুই দশকে দলটির বিপক্ষে কোনো ধরনের ম্যাচই খেলেনি বাংলাদেশ। সর্বশেষ নব্বইয়ের দশকে, ১৯৯৫ সালে অনানুষ্ঠানিক ম্যাচে দেখা হয়েছিল দুই দলের। আর এবার একেবারে বিশ্বকাপের আসরে।

হারানোর হুমকি দিলেও বাংলাদেশকে সমীহ করছেন আমিনি, 'বাংলাদেশ এই আসরে খুব ভালো অবস্থানে থেকেই এসেছে। ওরা অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ডকে হারিয়েছে। যদিও তারা এখানে স্কটল্যান্ডের কাছে হেরেছে। তবুও বাংলাদেশ শক্তিশালী দল। আমরা তাদের সঙ্গে খেলতে পেরে সত্যি খুশি।'

ওমানের বিপক্ষে ১০ উইকেটে হেরে বিশ্বকাপ শুরু হয়েছিল পাপুয়া নিউ গিনির। পরের ম্যাচে স্কটিশদের বিপক্ষে লড়াই করলেও হারতে হয়েছে ১৭ রানে। প্রথম দুই ম্যাচে হেরে বাংলাদেশের বিপক্ষে জিতে ইতিহাস গড়তে চায় দলটি।

আমিনি বলেন, 'আমাদের প্রধান কাজ হবে ম্যাচটা জেতা। কারণ জিতলে আমাদের জন্য ইতিহাস তৈরি হবে। জয়ের চেষ্টা করাটাই আমাদের হাতে। এর বাইরে কোনো কিছু তো আমাদের হাতে নেই। তাই আমরা আগামীকালের সুযোগ কাজে লাগাতে সর্বোচ্চ দিয়ে চেষ্টা করতে চাই।'

বাংলাদেশকে বিশ্বকাপের সুপার টুয়েলভে উঠতে হলে কমপক্ষে ৩ রানে হারাতে হবে পাপুয়া নিউ গিনিকে। এ ছাড়া কোনো বিকল্প নেই। অন্যদিকে নির্ভার ও কোনো কিছু না হারানোর মানসিকতা নিয়ে পাপুয়া নিউ গিনি ইতিহাস গড়তে মরিয়া।

মাসকট/রিয়াদ/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়