Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

বড় জয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:২৩, ২১ অক্টোবর ২০২১   আপডেট: ০০:৪৩, ২১ অক্টোবর ২০২১
বড় জয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা

আয়ারল্যান্ডকে ৭০ রানের বড় ব্যবধানে হারিয়ে বিশ্বকাপের সুপার টুয়েলভ নিশ্চিত করেছে শ্রীলঙ্কা। ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে তারা। তাতে সুপার টুয়েলভে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ‘এ’ গ্রুপে পড়েছে তারা।

বুধবার (২০ অক্টোবর) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে শ্রীলঙ্কা আগে ব্যাট করে ৭ উইকেটে ১৭১ রান তোলে। জবাবে ১৮.৩ ওভারে ১০১ রানে অলআউট হয় আয়ারল্যান্ড।

যদিও টস হেরে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার শুরুটা হয়েছিল অপ্রত্যাশিত। ১ রানে কুশাল পেরেরা, ৮ রানে দিনেশ চান্দিমাল ও একই রানে আভিষকা ফার্নান্দোকে হারায় শ্রীলঙ্কা। সেখান থেকে দলের হাল ধরেন পাথুম নিশানকা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। তারা দুজন চতুর্থ উইকেটে ১২৩ রানের জুটি গড়েন।

দলীয় ১৩১ রানে ফেরেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। যাওয়ার আগে ৪৭ বলে ১০টি চার ও ১ ছক্কায় ৭১ রানের ইনিং খেলে যান। পাথুম নিসানকা আউট হন ৪৭ বলে ৬ চার ও ১ ছক্কায় ৬১ রান করে। শেষ দিকে দাসুন শানাকার ১১ বলে খেলা ২১ রানের ক্যামিও ইনিংসে ১৭১ রানে লড়াকু সংগ্রহ পায় লঙ্কানরা।

বল হাতে আয়ারল্যান্ডের জশ লিটেল ৪ ওভারে ২৩ রান দিয়ে ৪টি উইকেট নেন তিনি। ২টি উইকেট নেন মার্ক অ্যাডেয়ার। ১টি উইকেট নেন পল স্টার্লিং।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি আয়ারল্যান্ডেরও। ৩২ রানেই তারা হারায় ৩ উইকেট। এরপর অ্যান্ডি বালবিরনি ও কুর্টিস ক্যাম্ফের ৫৩ রানের জুটি গড়ে আশা জাগিয়েছিলেন। দলীয় ৮৩ রানে ক্যাম্ফের আউট হওয়ার পর ১৬ রানে শেষ ৬টি উইকেট হারিয়ে পরাজয় মেনে নেয় আইরিশরা। শেষ পর্যন্ত ১৮.৩ ওভারে ১০১ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস।

ব্যাট হাতে অধিনায়ক বালবিরনি ২ চার ও ২ ছক্কায় ৪১ রান করেন। আর ক্যাম্ফের করেন ২৪ রান। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

বল হতে শ্রীলঙ্কার মাহিশ থিকশানা ৩টি, চামিকা করুণারত্নে ও লাহিরু কুমারা ২টি করে উইকেট নেন।

বল হাতে ১ উইকেট ও ব্যাট হাতে ৭১ রানের ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হন হাসারাঙ্গা।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়