Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৮ রবিউস সানি ১৪৪৩

অনায়াস জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন স্কটল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:০৭, ২২ অক্টোবর ২০২১  
অনায়াস জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন স্কটল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে গিয়েছে স্কটল্যান্ড। বৃহস্পতিবার রাতে গ্রুপপর্বের শেষ ম্যাচে তারা স্বাগতিক ওমানকে হারিয়েছে ৮ উইকেটের বড় ব্যবধানে। ৩ ম্যাচের ৩টিতেই জিতে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে তারা সুপার টুয়েলভে গিয়েছে। যেখানে তাদের প্রতিপক্ষ ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউ জিল্যান্ড, আয়ারল্যান্ড/নামিবিয়া।

ওমানের আল আমেরাত স্টেডিয়ামে ওমান আগে ব্যাট করতে নেমে ১২২ রানে অলআউট হয়। জবাবে ১৮ বল ও ৮ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় স্কটল্যান্ড। ৩৩ রানে প্রথম ও ৭৫ রানে দ্বিতীয় উইকেট হারায় স্কটিশরা। দুটি উইকেটের ১টি নেন ওমানের ফায়াজ বাট, অন্যটি নেন খাওয়ার আলী।

ব্যাট হাতে স্কটল্যান্ডের কাইল কোয়েৎজার ২৮ বলে ২ চার ও ৩ ছক্কায় ৪১ রান করেন। ২১ বলে ১ চার ও ৩ ছক্কায় অপরাজিত ৩১ রান করেন রিচি বেরিংটন। অপরাজিত ২৬ রান করেন ম্যাথিউ ক্রস। ২০টি রান আসে জর্জ মুন্সের ব্যাট থেকে।

তার আগে টস জিতে ব্যাট করতে নামা ওমান নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। তাদের তিনজন ব্যাটসম্যান কেবল দুই অঙ্কের কোটায় রান করতে পারেন। তাদের মধ্যে আকিব ইলিয়াস ৩ চার ও ২ ছক্কায় ৩৭ রান করেন। ৩ চার ও ১ ছক্কায় ৩৪ রান করেন জিশান মাকসুদ। আর ২১ বলে ২ ছক্কায় ২৫ রান করেন মোহাম্মদ নাদিম।

বল হাতে স্কটল্যান্ডের জশ দাভি ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন সাফিয়ান শরীফ ও মাইকেল লিস্ক।

৪ ওভারে ২৫ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হন জস ডেভি। 

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়