Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৮ রবিউস সানি ১৪৪৩

আয়ারল্যান্ডের স্বপ্ন ভেঙে নামিবিয়ার ইতিহাস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৪, ২২ অক্টোবর ২০২১   আপডেট: ১৯:৪৭, ২২ অক্টোবর ২০২১
আয়ারল্যান্ডের স্বপ্ন ভেঙে নামিবিয়ার ইতিহাস

দুই বছর আগে কোয়ালিফায়ারে আয়ারল্যান্ডের বিপক্ষে ফিফটি করেছিলেন জেরহার্ড এরাসমুস। শারজায় আবারো তাদের বিপক্ষে ফিফটি উদযাপন করলেন। তার বাবা ফ্রাঙ্কোইসের বুকটা নিশ্চয় গর্বে ফুলে উঠেছিল। শুধু এরাসমুসের বাবা নয়, গোটা নামিবিয়া আজ গর্বিত। দেশজুড়ে আনন্দের বন্যা বইতে শুরু করেছে নিশ্চয়। কারণ টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবার অংশ নিয়েই সুপার টুয়েলভে তারা। টেস্ট খেলুড়ে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে ইতিহাসের পাতায় নাম লিখল নামিবিয়া।

আবু ধাবিতে রেকর্ড রান তাড়া করে নেদারল্যান্ডস বধ করেছিল নামিবিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপের নবাগত দলটির কাছে এবার হেরে গেল পরাক্রমশালী আয়ারল্যান্ড। জ্যান ফ্রাইলিঙ্ক ও ডেভিড উইজ দারুণ বোলিংয়ে শারজায় ৮ উইকেটে ১২৫ রানে থামায় আইরিশদের। অথচ আয়ারল্যান্ডের উদ্বোধনী জুটি ছিল ৬২ রানের। শেষ ৪ ওভারে পাঁচ উইকেটের বিনিময়ে ২৪ রান করে আইরিশরা।

ছোট লক্ষ্যে নেমে তাড়াহুড়ো করেনি নামিবিয়া। অধিনায়ক জেরহার্ড এরাসমুস হাল ধরেন। হাফ সেঞ্চুরি করেন তিনি ৪৮ বলে। ১৯তম ওভারে চার মেরে তা উদযাপন করেন। ১১ বলে তখন নামিবিয়ার দরকার ছিল ৫ রান। এরাসমুস সিঙ্গেল নিয়ে জেতানোর দায়িত্ব দিলেন উইজকে। দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার চার মারলেন, যাতে তৈরি হলো একটি ঐতিহাসিক দিন। ১৪ বলে ১ চার ও ২ ছয়ে ২৮ রানে অপরাজিত ছিলেন উইজ। ২ উইকেটও নিয়েছেন। তাতে টানা দ্বিতীয় ম্যাচের সেরা খেলোয়াড় হলেন তিনি। আর ৪৯ বলে ৩ চার ও ১ ছয়ে ৫৩ রানে অপরাজিত ছিলেন এরাসমুস।

এছাড়া দুই ওপেনার ক্রেইগ উইলিয়ামস ১৫ ও জেন গ্রিন ২৪ রান করেন। ১৮.৩ ওভারে ২ উইকেটে ১২৬ রান করে নামিবিয়া। প্রথম রাউন্ডে ‘এ’ গ্রুপ থেকে শ্রীলঙ্কার সঙ্গে সুপার টুয়েলভে উঠল তারা।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়