ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বর্ণিল প্রদর্শনীর শহরে সেমিফাইনালের স্বপ্ন নিয়ে বাংলাদেশ

সাইফুল ইসলাম রিয়াদ, দুবাই থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৮, ২২ অক্টোবর ২০২১   আপডেট: ২২:৪২, ২২ অক্টোবর ২০২১

এমিরেটসের ফ্লাইট থেকে নেমে ইমিগ্রেশনের দিকে এগিয়ে আসতেই চক্ষু ছানাবাড়া। কাক ডাকা ভোরে পা ফেলার জায়গা নেই দুবাই আন্তর্জাতিক বিমান বন্দরে। বিশ্বের নানা প্রান্ত থেকে ছুটে আসা মানুষজন দাঁড়িয়ে আছেন সারি সারি লাইনে। খুব দ্রুতই সংশ্লিষ্ট কর্তারা সব কাজ সারছিলেন।

চলমান দুবাই ‘এক্সপো ২০২০’-এর কারণে মূলত এত ভিড়। প্রায় ১৯০টি দেশ নিয়ে গত ১ অক্টোবর থেকে শুরু হয়েছে বিশ্বের বৃহত্তম এই প্রদর্শনীর। ছয়মাস ব্যাপী এই প্রদর্শনী শেষ হবে ২০২২ সালের মার্চে। দুবাইতে এমন ভিড় পাওয়া যাবে তা আগে থেকে অনুমেয় ছিল।

এর মধ্যেই শনিবার (২৩ অক্টোবর) থেকে শুরু হচ্ছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের লড়াই। এক্সপোর পাশাপাশি ক্রিকেটের সংক্ষিপ্ত এই আসরের জমজমাট লড়াইয়ের কারণে এই শহরে সরগরম আরও বেড়েছে কয়েকগুন। বিশ্বের বৃহত্তম এই প্রদর্শনীর শহরে বড় স্বপ্ন নিয়ে পা রেখেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আজ বিকেলে মাসকট থেকে দুবাইয়ে আসেন মাহমুদউল্লাহ রিয়াদরা।

দুবাইয়ে ক্রাউন প্লাজা হোটেলে ঘাটি গেড়েছে টিম বাংলাদেশ। দুবাই থাকাকালীন এ হোটেলেই থাকবে বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদের দল রানার্স আপ হয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করেছে। স্কটল্যান্ডের বিপক্ষে হার দিয়ে শুরু হয়েছিল বিশ্বকাপ যাত্রা, দ্রুতই ঘুরে দাঁড়িয়ে ওমান-পাপুয়া নিউ গিনিকে হারিয়ে সুপার টুয়েলভের টিকিট কাটে বাংলাদেশ। এই গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ এ গ্রুপের চ্যাম্পিয়ন দল শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।

সুপার টুয়েলভে বাংলাদেশের পাঁচটি খেলার দুটি শারজাহ ও আবু ধাবিতে। একটি ম্যাচ দুবাইয়ে।  সবগুলো খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

২৪ অক্টোবর শারজাহতে প্রথম ম্যাচে বাংলাদেশর প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ২৭ অক্টোবর আবু ধাবিতে বাংলাদেশ খেলবে ইংল্যান্ডের বিপক্ষে, ২৯ অক্টোবর আবার শারজাহতে বাংলাদেশের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ, ২ নভেম্বর আবুধাবিতে প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা এবং শেষ ম্যাচে ৪ নভেম্বর দুবাইয়ে বাংলাদেশ লড়বে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

সব শঙ্কা উড়িয়ে বাংলাদেশ সুপার টুয়েলভ নিশ্চিত করেছে। এবার নতুন স্বপ্ন বোনার পালা। বাংলাদেশের দুটি জয়ে দুটিতেই সাকিব আল হাসান ছিলেন ম্যাচসেরা। লাল সবুজের এই স্বপ্ন সারথী জানিয়েছেন বাংলাদেশের লক্ষ্য সেমি ফাইনাল খেলা। আর অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ জানিয়েছেন তিনি মুখিয়ে আছেন সুপার টুয়েল্ভে নামার জন্য। 

মাহমুদউল্লাহ বলেছেন, ‘সুপার টুয়েলভে সবাই আরও বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল। আমরা সেই চ্যালেঞ্জ নিয়ে নিজেদের প্রমাণের চেষ্টা করব। এই চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছি।’

শুধু সাকিব কিংবা মাহমুদউল্লাহ নয়, স্বপ্ন বুনছেন সব বাঙালি। টি-টোয়েন্টি ক্রিকেটে দারুণ সময় পার করা বাংলাদেশের সেই স্বপ্ন কি এবার পূরণ হবে?  

মাসকট/রিয়াদ/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়