Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৮ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

গ্রুপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে পেল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৭, ২২ অক্টোবর ২০২১  
গ্রুপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে পেল বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে এ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে শ্রীলঙ্কা সুপার টুয়েলভে যাবে তা মোটামুটি নিশ্চিত ছিল। বাছাই পর্বের শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে ৮ উইকেটে উড়িয়ে সেই আনুষ্ঠানিকতা সারল দ্বীপরাষ্ট্রের দলটি। প্রথম পর্বে তিন ম্যাচে তিনটিই জিতেছে তারা। 

নেদারল্যান্ডসকে বিশ্বকাপে দ্বিতীয় সর্বনিম্ন রানে অলআউটের লজ্জা দিল মিকি আর্থারের দল। শুক্রবার ওমানে আগে ব্যাটিং করে নেদারল্যান্ডস মাত্র ৪৪ রানে গুটিয়ে যায়। টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি দ্বিতীয় সর্বনিম্ন দলীয় রান। সর্বনিম্ন রানে অলআউটের রেকর্ডটি তাদেরই দখলে। দিয়েছিল এই শ্রীলঙ্কাই। 

২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে চট্টগ্রামে নেদারল্যান্ডসকে ৩৯ রানে অলআউট করেছিল লঙ্কানরা। তবে এবার সবচেয়ে কম বলে গুটিয়েছে নেদারল্যান্ডস। দশ ওভারেই শেষ তাদের ইনিংস। ২০১৪ সালে ১০.৩ বলে অলআউট হয়েছিল ডাচরা। সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শ্রীলঙ্কা ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয়। তাদের ইনিংস শেষ হয় ৭.১ ওভারে। ৭৭ বল আগে জয় তুলে সুপার টুয়েলভে লঙ্কানরা। 

সুপার টুয়েলভে প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ বাংলাদেশ। বৃহস্পতিবার বি গ্রুপ থেকে রানার্সআপ হয়ে বাংলাদেশ সুপার টুয়েলভে উঠে। এশিয়ার এই দুই জায়ান্ট ২৪ অক্টোবর শারজাহতে মুখোমুখি হবে। বাংলাদেশ সময় বিকেল ৪টায় ম্যাচটি শুরু হবে। 

নেদারল্যান্ডসকে হারানোর নায়ক পেসার লাহিরু কুমারা। ডানহাতি দ্রুতগতির বোলার ৩ ওভারে ১ মেডেনে ৭ রানে পেয়েছেন ৩ উইকেট। ৩ উইকেট পেয়েছেন হাসারাঙ্গা ডি সিলভাও। ৩ ওভারে ৯ রান দিয়েছেন তিনি। এছাড়া মাহেশ দিকসানা ২টি এবং দুশমন্ত চামিরা ১ উইকেট পেয়েছেন। ব্যাটিং ব্যর্থতার দিনে নেদারল্যান্ডসের হয়ে কেবল দুই অঙ্ক ছুঁয়েছেন কলিন অ্যাকেরমান। ১১ রান করেন তিনি। ইনিংসে শূন্যই ছিল চারটি। 

লক্ষ্য তাড়ায় শ্রীলঙ্কার পাথুম নিশাঙ্কা (০) ও চারিথ আসালাঙ্কা (৬) দ্রুত আউট হন। কুশল পেরেরা ২৪ বলে ৩৩ ও আভিস্কা ফার্নান্দো ৪ বলে ২ রান তুলে জয় নিয়ে মাঠ ছাড়েন। 

প্রসঙ্গত, সুপার টুয়েলভে বাংলাদেশ ও শ্রীলঙ্কার অন্য চার প্রতিপক্ষ ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া।  

 



 

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়