Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

ইংল্যান্ডের বিপক্ষে শতভাগ সাফল্য ধরে রাখার লক্ষ্য উইন্ডিজের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০০, ২৩ অক্টোবর ২০২১   আপডেট: ১৫:৫৯, ২৩ অক্টোবর ২০২১
ইংল্যান্ডের বিপক্ষে শতভাগ সাফল্য ধরে রাখার লক্ষ্য উইন্ডিজের

শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব সুপার টুয়েলভের লড়াই। দিনের দ্বিতীয় ম্যাচে গতবারের দুই ফাইনালিস্ট মুখোমুখি হচ্ছে। দুইবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ গ্রুপ-১ এর ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নামছে শনিবার (২৩ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ৮টায়।

সবচেয়ে বিধ্বংসী কয়েকজন টি-টোয়েন্টি খেলোয়াড়কে এবার পাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু পাকিস্তান ও আফগানিস্তানের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচে হার তাদের আত্মবিশ্বাসে বড় ধাক্কাই দিয়েছে। সেটা ফিরিয়ে আনার লক্ষ্যে টুর্নামেন্ট শুরু করতে যাচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

দুই প্রস্তুতি ম্যাচে ব্যাটিং দুর্বলতা ছিল চোখে পড়ার মতো। পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটে ১৩০ রান এবং আফগানিস্তানের বিপক্ষে কিয়েরন পোলার্ডের দল করে ৫ উইকেটে ১৩৩ রান। আফগানিস্তানের বিপক্ষে বলার মতো ব্যাট করেছেন রোস্টন চেজ, ৫৮ বলে ৫৪ রান। এছাড়া পাকিস্তানের বিপক্ষে ১০ বলে ৫ চারে ২৩ রান করে আলো ছড়ান পোলার্ড।

ওয়েস্ট ইন্ডিজের জন্য উদ্বেগের ব্যাপার ক্রিস গেইলের ফর্ম। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ৯ ইনিংসে ১৬৫ রান করেছেন এবং আইপিএলের আমিরাত লেগে পাঞ্জাব কিংস ব্যাটসম্যান খেলেছেন মাত্র দুটি ম্যাচ। হ্যামস্ট্রিং ইনজুরিতে ফিটনেস শঙ্কায় আন্দ্রে রাসেল। আমিরাত পর্বে কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাত্র তিনটি আইপিএল ম্যাচ খেলেন এই অলরাউন্ডার।

ওয়েস্ট ইন্ডিজের বোলিং নিয়ে রয়েছে ভাবনা। স্পিনার হেইডেন ওয়ালশ (২-৪১) ও বাঁহাতি পেসার ওবেড ম্যাককয় (২-৪৩) দুটি প্রস্তুতি ম্যাচে ছিলেন তাদের সফল বোলার।

অন্যদিকে ইংল্যান্ড, গত ওয়ানডে বিশ্বকাপের চ্যাম্পিয়নরা ২০১৬ সালে এই ক্যারিবিয়ানদের কাছে ফাইনাল হারের দুঃখ ভুলতে চায়। ইডেন গার্ডেনসে ওইদিন বেন স্টোকসের শেষ ওভারে টানা চারটি ছয় মেরে কার্লোস ব্র্যাথওয়েট ইতিহাসের পাতায় নাম লিখেছিলেন।

বেশ কয়েকজন তারকা খেলোয়াড়কে এবার ইংল্যান্ড পাচ্ছে না। বেন স্টোকস, জোফরা আর্চার ও স্যাম কারান না থাকলেও এউইন মর্গ্যানের দলকে ভারসাম্যপূর্ণ মনে হচ্ছে। নিজেদের দিনে প্রতিপক্ষের বোলিং ইউনিটকে ভোগাতে আছেন জেসন রয়, জস বাটলার ও জনি বেয়ারস্টো।

প্রথম প্রস্তুতি ম্যাচে ভারতের কাছে ইংল্যান্ড হেরে গেলেও দ্বিতীয় ম্যাচে নিউ জিল্যান্ডকে হারায়। বেয়ারস্টোর ৩৬ বলে ৪৯ ও মঈন আলীর ২০ বলে ৪৩ রান ভারতের বিপক্ষে আলো ছড়ায়। আর নিউ জিল্যান্ডের বিপক্ষে বাটলারের ৫১ বলে ৭৩ রান ছিল অনুপ্রেরণাদায়ক।

মার্ক উড ও আদিল রশিদ যথাক্রমে চারটি ও তিনটি উইকেট নেন কিউইদের বিপক্ষে। এছাড়া ডেভিড উইলি, ক্রিস ওকসকে নিয়ে ইংল্যান্ডকে শক্তিশালী মনে হচ্ছে।

যদিও পরিসংখ্যানে ইংল্যান্ড ক্যারিবিয়ানদের চেয়ে পিছিয়ে। দুই দল টি-টোয়েন্টিতে ১৮ বার মুখোমুখি হয়েছে, উইন্ডিজ ১১-৭ এ এগিয়ে। আর বিশ্বকাপের এই ফরম্যাটে ৫ ম্যাচ খেলে সবগুলোই হেরেছে ইংলিশরা।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়