ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

১৭১ রান যথেষ্ট: মুশফিক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৯, ২৪ অক্টোবর ২০২১   আপডেট: ১৮:৫৭, ২৪ অক্টোবর ২০২১
১৭১ রান যথেষ্ট: মুশফিক

ইনিংসের শেষ বল। চামেরার স্লোয়ার বল উইকেট থেকে সরে গিয়ে স্কুপ করলেন মুশফিক। শর্ট ফাইন লেগের মাথার উপর দিয়ে বল দুই বাউন্সে গেল বাউন্ডারিতে। বাংলাদেশের রান ১৬৭ থেকে এক লাফে ১৭১।

টস হেরে ব্যাটিং করতে শারজায় ৪ উইকেট হারিয়ে ১৭১ রান তুলে মাহমুদউল্লাহর দল। মুশফিকের অসাধারণ ৩৭ বলে ৫৭ রানের ইনিংসে বাংলাদেশের রান গেছে চূড়ায়। মুশফিক শেষটা রাঙালেও ইনিংসের শুরুতে নাঈম শেখ দলের হাল ধরেছিলেন। বাঁহাতি ওপেনার ৫২ বলে করেছেন ৬২ রান। শারজাহর উইকেটে এ পুঁজিকে যথেষ্ট মনে করছেন ব্যাট হাতে মুগ্ধতা ছড়ানো মুশফিক।

প্রথম ইনিংস শেষে মুশফিক বলেন,‘উইকেট ব্যাটিংয়ের জন্য ভালো ছিল। আমরা আইপিএল এবং শেষ কয়েকটি ম্যাচ দেখেছি গড়পড়তা ১৪০ রানের মতো হতো। আজকের উইকেট ভালো ছিল। আমাদের ভালো বোলিং করে ওদের আটকে রাখতে হবে। শেষ কয়েকটি ম্যাচ দেখে বুঝেছি, সময় যত যায় এখানে ব্যাটিং করা কঠিন হয়ে যায়। তাদের দলটা এখনও তরুণ। আমাদের তাদের চাপে রেখে আটকে দিতে হবে।’

নাঈমের ইনিংসের প্রশংসা করে মুশফিক যোগ করেন, ‘নাঈম দারুণ ব্যাটিং করেছে। আমাদের কোনো একজন ব্যাটসম্যানের ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাটিং করার দরকার ছিল। নাঈম সেই কাজটা করেছে। শুরুতে সে দারুণ ব্যাটিং করেছে। শেষটা আমি দায়িত্ব সামলে নিয়েছি। আশা করছি আমরা যে পুঁজি পেয়েছি তা যথেষ্ট হবে। প্রথম ৬ ওভার কঠিন হবে নতুন বলে। আমরা যদি দ্রুত উইকেট নিতে পারি তাহলে কাজটা সহজ হয়ে যাবে।’

৩৭ বলে ৫ চার ও ২ ছক্কা মুশফিক ৫৭ রানের ইনিংসটি সাজান। অনেক দিন ধরে রানে ছিলেন না বাংলাদেশের ব্যাটিং স্তম্ভ। অবশেষ বড় মঞ্চে তার ব্যাটে রানের ফোয়ারা ছুটল।

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়