Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৮ রবিউস সানি ১৪৪৩

লক্ষ্যের পথে ছুটছে পাকিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫২, ২৪ অক্টোবর ২০২১   আপডেট: ২২:৫৭, ২৪ অক্টোবর ২০২১
লক্ষ্যের পথে ছুটছে পাকিস্তান

মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমের বুদ্ধিদীপ্ত ব্যাটিংয়ে লক্ষ্যের পথে ছুটছে পাকিস্তান। ভারতের দেওয়া ১৫২ রান তাড়া করতে নেমে পাকিস্তান ১০ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৭১ রান তুলেছে। শেষ ১০ ওভারে জয়ের জন্য তাদের করতে হবে ৮১ রান।  হাতে ১০ উইকেট রেখে কাজটা সহজই হওয়ার কথা।  রিজওয়ান ৩৫ ও বাবর ৩৪ রানে ব্যাটিং করছেন।  

এর আগে পাকিস্তান ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়ে ১৫১ রানে আটকে রাখে। শুরুটা করেছিলেন শাহীন শাহ আফ্রিদি। বল হাতে শুরুর দুই ওভারেই রোহিত শর্মা ও লোকেশ রাহুলের উইকেট নেন। শুরুর ধাক্কার পরপরই হাসান আলী তুলে নেন সূর্যকুমার যাদবের উইকেট। 

কিন্তু ব্যাট হাতে পাকিস্তানের আক্রমণের সামনে দেয়াল হয়ে দাঁড়িয়ে ছিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তার ৫৭ রানের ঝকঝকে ইনিংসে শেষ পর্যন্ত লড়াকু পুঁজি পায় ভারত। 

৪৫ বলে ফিফটি তুলে নেওয়ার পর কোহলি হাত খুলে খেলা শুরু করেন। কিন্তু তার ইনিংসটি বড় করতে দেননি সেই শাহীন আফ্রিদিই। স্লোয়ার বাউন্সারে পুল করতে গিয়ে টাইমিং মিস করে কোহলি উইকেটের পেছনে ক্যাচ দেন। ৪৯ বলে ৫ চার ও ১ ছক্কায় সাজান ইনিংসটি। 

ভারত নিয়মিত বিরতিতে উইকেট হারালেও রান রেট কখনো ছয়ের নিচে নামতে দেয়নি। পাওয়ার প্লে’তে রান ৩ উইকেটে ৩৬। ১০ ওভারে রান ৬০ রান। রোহিত (০) ও রাহুল (৩) আউট হওয়ার পর যাদব ১টি করে চার ও ছক্কায় ১১ রান করেছিলেন। কিন্তু হাসান আলী তাকে প্রথম ওভারেই আউট করেন। 

চতুর্থ উইকেটে কোহলিকে সঙ্গ দেন পান্ত। দুজনের ৪০ বলে ৫৩ রানের জুটিতে রানের চাকা সচল থাকে। পান্ত স্বভাবসুলভ করে ৩০ বলে ৩৯ রান করে আউট হন। এরপর জাদেজা ১৩ বলে করেন ১৩ রান। জাদেজার সঙ্গে ৪১ রানের জুটির ২৭ রান একাই করেন কোহলি। 

ভারতের অধিনায়ককে ফিরিয়ে রানের চাকায় লাগাম টেনেছিলেন আফ্রিদি। কিন্তু শেষ ওভারে ১৭ রান খরচ করে নিজের বোলিং ফিগার নষ্ট করেন। ৩১ রানে ৩ উইকেট নেন বাঁহাতি পেসার। ৪৪ রানে ২ উইকেট পেয়েছেন হাসান আলী। 
টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে কখনো হারাতে পারেনি পাকিস্তান। বাবর আজমদের হাত ধরে কি ইতিহাস পাল্টাবে?
 

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়