Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

মৌসুমের প্রথম এল ক্লাসিকো জিতলো রিয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩০, ২৫ অক্টোবর ২০২১   আপডেট: ০৯:৪১, ২৫ অক্টোবর ২০২১
মৌসুমের প্রথম এল ক্লাসিকো জিতলো রিয়াল

রিয়াল মাদ্রিদে এখন আর নেই ক্রিস্টিয়ানো রোনালদো। বার্সেলোনায় নেই লিওনেল মেসি। গ্রহের সেরা দুই ফুটবলার না থাকায় জৌলুস হারিয়েছে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল-বার্সার শৈল্পিক লড়াই ‘এল ক্লাসিকো’।

রোববার মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে মুখোমুখি হয়েছিল স্পেনের সেরা দল দুটি। বার্সার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে শেষ মুহূর্তের জমজমাট লড়াইয়ে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয় পেয়েছে রিয়াল। এই জয়ে ৯ ম্যাচ থেকে ২০ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান নিয়েছে রিয়াল। সমান ম্যাচ থেকে ১৫ পয়েন্ট সংগ্রহ করে বার্সেলোনা নেমে গেছে পয়েন্ট টেবিলের নবম স্থানে। পাশাপাশি তাদের ডাচ কোচ রোনাল্ড কোম্যানের ওপরও চাপ বেড়েছে বহুগুণ। কাতালান ক্লাবটিতে তার চাকরি যে এক প্রকার নড়বড়ে হয়ে দাঁড়িয়েছে।

জৌলুস হারানো এল ক্লাসিকো রোববার শুরু হয়েছিল ঢিলেঢালাভাবে। ২১ মিনিটের মাথায় ওঠে পেনাল্টির দাবি। এ সময় রিয়ালে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়র বক্সের মধ্যে পড়ে গেলে পেনাল্টির আবেদন জানায় তারা। রেফারি অবশ্য তাতে সাড়া দেননি।

 ৩২ মিনিটের মাথায় অবশ্য গোল পেয়ে যায় কার্লো আনচেলোত্তির শিষ্যরা। এ সময় পাল্টা আক্রমণে রদ্রিগোর পাস থেকে গোল করেন ডেভিড আলাবা। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল।

বিরতির পর গোল শোধের সুযোগ পেয়েছিল বার্সেলোনা। এ সময় ফিলিপে কুতিনহোর নেওয়া শট রুখে দেন এদার মিলিতাও। সুযোগ পেয়েছিলেন আনসু ফাতিও। কিন্তু রিয়ালের গোলরক্ষক সেটা রুখে দেন।

এভাবে চলতে থাকা ম্যাচে নাটকীয়তা দেখা দেয় যোগ করা সময়ে। ৯০+৩ মিনিটের মাথায় লুকাস ভাসকেজ গোল করে ব্যবধান ২-০ করেন। কিন্তু ৯০+৭ মিনিটে গোল পেয়ে যায় বার্সেলোনাও। এ সময় ফাতির বদলি হিসেবে নামা সার্জিও আগুয়েরো সতীর্থ ডেস্টের ক্রস থেকে গোল করেন। যা ছিল বার্সেলোনার জার্সিতে তার প্রথম গোল।

তবে এই গোলটি কেবল ব্যবধান কমিয়েছে, হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়