Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

‘লিটনকে কেউই কিছু বলেনি, তাকে তো দোষ দিতে পারি না’

দুবাই থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৮, ২৫ অক্টোবর ২০২১  
‘লিটনকে কেউই কিছু বলেনি, তাকে তো দোষ দিতে পারি না’

‘বোলাররা ছয় খাবে, ব্যাটসম্যানরা আউট হবে, ফিল্ডিং মিস হবে, ক্যাচ মিস হবে; এগুলো তো স্বাভাবিক বিষয়। আমাদেরও মন খারাপ, আমরাও এসব বিষয় নিয়ে লিটনের সঙ্গে কোনো কথা বলিনি’-জাতীয় দলের এক ক্রিকেটার এভাবেই বলছিলেন রাইজিংবিডিকে।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ ১৭১ রানের পুঁজি নিয়েও হেরে গেছে ৫ উইকেটে। একটা সময় ম্যাচে বাংলাদেশ থাকলেও লিটন দাসের দুটি ক্যাচ মিসে সব আশা মাটিতে মিশে যায়। এমন ম্যাচ হাতছাড়া হওয়ার পর পুরো দল বিষণ্ণ থাকবে এটাই স্বাভাবিক।

এই ম্যাচের পর বাংলাদেশ দলের খেলোয়াড়রা প্রায় বিচ্ছিন্ন। ম্যাচ শেষে ড্রেসিংরুমে এসে ব্যাগ গুছিয়ে হোটেলে ফেরেন সবাই। ফিরেই যে যার মতো রুমে ঢুকে যান। এ দিন কোনো টিম মিটিং হয়নি। সকালে নাশতাও যে যার মতো করেছেন। দুপুর পর্যন্ত দল এভাবেই ছিল।

লিটনের সঙ্গে ক্যাচ নিয়ে কোনো আলোচনা হয়নি। এই ক্রিকেটার বলেন, ‘আসলে এখানে বলার মতো কিছুই নেই। তাকে তো আমরা দোষ দিতে পারি না। বা বলতে পারি না তার কারণে ম্যাচ হেরেছি। এটা যে কারো সঙ্গেই ঘটতে পারে, যে কোনো দিন।’

লিটন প্রথম ক্যাচটি মিস করেন ভানুকা রাজাপাকসার। ১৪ রানে স্কয়ার লেগে জীবন পেয়েছিলেন তিনি। আফিফের বলে উড়িয়ে মেরেছিলেন, বাউন্ডারি লাইনের আগেই বল পড়ছিল। কিন্তু লিটন তালুবন্দি করতে পারেননি। সেই রাজাপাকসা চার-ছয়ের ঝড় তুলে মাত্র ৩১ বলে ৩টি করে চার-ছয়ে ৫৩ রান করে থামেন।

শুধু রাজাপাকসাকে নয়, ম্যাচ জেতানো ইনিংস খেলা চারিথ আসালানকা ৬৩ রানের সময় পয়েন্টে বেঁচে যান লিটনের হাত থেকেই। ১৫তম ওভারে মোস্তাফিজের বলে পয়েন্টে দ্বিতীয়বারের মতো ক্যাচ ছাড়েন লিটন। এরপর লঙ্কান ব্যাটসম্যান আরো ১৭ রান যোগ করেন। ৪৯ বলে ৫টি করে চার-ছয়ের মারে ৮০ রান করেন আসালানকা। তিনিই ম্যাচটি শেষ করে আসেন।

২৭ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড। তারা ওয়েস্ট ইন্ডিজকে ৫৫ রানে অলআউট করেছে প্রথম ম্যাচে, জিতেছে ৬ উইকেট। উড়তে থাকা ইংলিশদের সামনে লড়তে হবে মাহমুদউল্লাহদের।

আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৪টায় ম্যাচটি শুরু হবে। এখন পর্যন্ত ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি ম্যাচ খেলার কোনো অভিজ্ঞতা নেই। সংক্ষিপ্ত সংস্করণে এই প্রথম ইংলিশদের মুখোমুখি হবে মাহমুদউল্লাহর দল।

কিন্তু বিশ্বকাপের মঞ্চে ইংল্যান্ডকে হারানোর অভিজ্ঞতা হয়েছে বাংলাদেশের। ওয়ানডেতে ২০১১ বিশ্বকাপে ২ উইকেটে ও ২০১৫ বিশ্বকাপে ১৫ রানে হারিয়ে চমকে দিয়েছিল লাল সবুজের প্রতিনিধিরা। এবার টি-টোয়েন্টিতে ইংলিশবধের পালা।

এখন কী পরিকল্পনা? জানতে চাইলে তিনি বলেন, ‘আসলে এখন পর্যন্ত পরের ম্যাচ নিয়ে আমাদের মধ্যে কোনো আলোচনা হয়নি। হয়তো বিকালে বা রাতে শুরু হতে পারে। আমরা স্কটল্যান্ডের বিপক্ষে হারের পর ঘুরে দাঁড়িয়েছি, এবারো হবে। আমাদের সেই আত্মবিশ্বাস আছে।‘

দুবাই/রিয়াদ/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়