ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অ্যাশেজ দিয়ে ক্রিকেটে ফিরছেন স্টোকস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৯, ২৫ অক্টোবর ২০২১  
অ্যাশেজ দিয়ে ক্রিকেটে ফিরছেন স্টোকস

১১ বছরে প্রথমবার অস্ট্রেলিয়ার মাটিতে অ্যাশেজ জেতার লক্ষ্যে নামার আগে সুখবর পেল ইংল্যান্ড। সাড়ে চার মাসের বিরতির পর ৮ ডিসেম্বর প্রথম অ্যাশেজ টেস্ট দিয়ে ক্রিকেটে ফিরবেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস।

হান্ড্রেডে নর্দার্ন সুপারচার্জার্সের হয়ে ইনজুরি নিয়ে সবশেষ ম্যাচ খেলেন স্টোকস। ২৬ জুলাই থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি তিনি। ভারতের বিপক্ষে ইংল্যান্ডের সিরিজে ছিলেন না। মানসিক স্বাস্থ্যকে গুরুত্ব দিয়ে প্রথম টেস্টের আগে দল থেকে সরে দাঁড়ান। অনির্দিষ্টকালের জন্য বিরতি নেওয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও তাকে রাখা হয়নি।

গত এপ্রিলে আইপিএল খেলার সময় আঙুলের চোট বেশ ভুগিয়েছে তাকে। সম্প্রতি বাঁ হাতের মধ্যমায় দ্বিতীয় অস্ত্রোপচার করা হয় স্টোকসের। প্রথম অস্ত্রোপচারে পুরোপুরি সেরে না ওঠায় চলতি মাসের শুরুতে ফের ছুরি কাঁচির নিচে যেতে হয়। সপ্তাহখানেক ধরে আবারো হালকা অনুশীলনে ফিরেছেন। আগামী ৪ নভেম্বর ইংল্যান্ড দল অস্ট্রেলিয়ায় রওনা হবে। ওই দলটির সঙ্গে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেন স্টোকস, ‘আমার মানসিক স্বাস্থ্যকে গুরুত্ব দিতে বিরতি নিতে হতো এবং আঙুলের সমস্যার সমাধানও করার দরকার ছিল। আমার সতীর্থদের দেখতে মুখিয়ে আমি এবং তাদের সঙ্গে মাঠে থাকতে চাই। আমি অস্ট্রেলিয়া যাওয়ার জন্য প্রস্তুত।’

স্টোকসকে হতাশ করেনি ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। অ্যাশেজের দলে যুক্ত করা হয়েছে তাকে। ওয়ানডে বিশ্বকাপ জয়ী অলরাউন্ডার গত জুলাইয়ে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডেতে শেষবার ইংল্যান্ডের জার্সি পরেন। দলের একাধিক খেলোয়াড় করোনার কারণে আইসোলেশনে যাওয়ায় শর্ট নোটিশে তাকে ইংল্যান্ডের নেতৃত্ব দেওয়া হয়। ইংল্যান্ড ওই সিরিজ জিতে ৩-০ তে। পরে বিরতি নেওয়ার আগে একশ বলের ক্রিকেটে কেবল দুটি ম্যাচ খেলেন তিনি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ