ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এনামুলের শূন্য ও ইমরুলের ৪, রেকর্ডের পথে তুষার ইমরান

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৬, ২৫ অক্টোবর ২০২১   আপডেট: ১৮:৪১, ২৫ অক্টোবর ২০২১
এনামুলের শূন্য ও ইমরুলের ৪, রেকর্ডের পথে তুষার ইমরান

স্কোরবোর্ডে মাত্র ১৯৬ রান নিয়েও প্রথম ইনিংসে লিড পেল খুলনা বিভাগ। জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডে সিলেট বিভাগের বিপক্ষে প্রথম ইনিংসে ২৪ রানে এগিয়ে ছিল তারা। প্রথম ইনিংসে সিলেট গুটিয়ে গেছে মাত্র ১৭২ রানে।

জবাবে খুলনার দ্বিতীয় ইনিংসের শুরুটাও ভালো হয়নি। ১৩ রান তুলতেই হারিয়েছে ৩ উইকেট। এরপর হাল ধরেন তুষার ইমরান ও মোহাম্মদ মিঠুন। তুষার ১১ ও মিঠুন ২২ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। দ্বিতীয় ইনিংসে তাদের লিড বেড়ে ৭০ রান।

সিলেটের ব্যাটসম্যানরা টানা ব্যর্থতার মধ্যেই আছেন। দলের হয়ে কেউই দায়িত্ব নিতে পারছেন না। অধিনায়ক জাকির ৩৪ রান করেন। সর্বোচ্চ ৪০ রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকের আলী অনিক। সিনিয়র অলোক কাপালি নিষ্প্রভ। মাত্র ৪ রানে শেষ তার ইনিংস। এছাড়া প্রতিশ্রুতিশীল তানজিম হাসান সাকিব ১, শাহানুর রহমান ১০ রান করেন। শেষ দিকে রেজাউর রহমান রাজার ৩৯ রানে খুলনার কাছাকাছি স্কোর করে সিলেট।

পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি খুলনার। পায়ের চোটে ৬ রানে মাঠ ছাড়ে ইমরানুজ্জামান। এনামুল হক বিজয় প্রথম ইনিংসে ফিফটি পেলেও এবার রানের খাতা খুলতে পারেননি। ইমরুল আউট হন মাত্র ৪ রানে। রবিউল ইসলাম রবির ব্যাট থেকে আসে ৩ রান। এরপর হাল ধরেন অধিনায়ক মিঠুন ও তুষার। দুজনের শেষ প্রতিরোধে পড়ন্ত বিকেলে কোনো উইকেট হারায়নি খুলনা।

এদিকে প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারে ১২ হাজার রানের পথে ছুটছেন তুষার। ১১ রানে অপরাজিত থাকা এ ব্যাটসম্যান আরো ৫৩ রান করতে পারলে বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে এই রেকর্ড গড়বেন।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়