Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

নাসির-নাঈমের ব্যাটের দিকে তাকিয়ে রংপুর

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৮, ২৫ অক্টোবর ২০২১  
নাসির-নাঈমের ব্যাটের দিকে তাকিয়ে রংপুর

আব্দুল মজিদ ও সাইফ হাসানের সেঞ্চুরির পর ঢাকা বিভাগের হয়ে ফিফটি পেয়েছেন মুকিদুল ইসলাম অঙ্কন। তাদের সম্মিলিত অবদানে রংপুর বিভাগের বিপক্ষে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে প্রথম ইনিংসে ৩৯৪ রানের বিশাল পুঁজি পেয়েছে ঢাকা।

জবাবে রংপুরের শুরুটা একদমই ভালো হয়নি। ৫৫ রান তুলতেই হারিয়েছে ৩ উইকেট। দুই অভিজ্ঞ ব্যাটসম্যান নাঈম ইসলাম ও নাসির হোসেন অপরাজিত থেকে দিন শেষ করেছেন। তাদের ব্যাটের দিকে তাকিয়ে রংপুর বিভাগ। ৩ উইকেট হারিয়ে রংপুরের সংগ্রহ ৯৬ রান। এখনো ২৯৮ রানে পিছিয়ে তারা।

সেঞ্চুরিয়ান সাইফ ১০২ রানে ইনিংস শুরু করেছিলেন। কিন্তু তারপর বেশিদূর যায়নি তার ইনিংস। ১০৭ রানে তাকে ফেরান মুকিদুল ইসলাম মুগ্ধ। ১৯৫ বলে ৮ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান সাইফ। ঢাকার উইকেটরক্ষক ব্যাটসম্যান অঙ্কন ৯৯ বলে ৫১ রান করে দলের রান চূড়ায় নিয়ে যান। ১টি চারের পাশাপাশি ৪টি ছক্কা হাঁকান তিনি। মুগ্ধর বলে অঙ্কন আউট হলে ঢাকার ইনিংস থামে ৩৯৪ রানে।

বল হাতে রংপুরের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট পেয়েছেন মুগ্ধ। ২টি করে উইকেট নেন শুভ ও নাসির।

রংপুরের টপ অর্ডার ছিল একেবারেই ফ্লপ। জাহিদ জাভেদ (৪) শুরুতেই সাজঘরে ফেরেন। এরপর মাইশিকুর রহমান (২৪) ও মাহমুদুল হাসান লিমন (১৮) হতাশ করেন। চতুর্থ উইকেটে দলের হাল ধরেছেন নাঈম ইসলাম ও নাসির হোসেন। দুজনের অবিচ্ছিন্ন ৪১ রানের জুটিতে শেষ বিকেলে কোনো উইকেট হারায়নি রংপুর। নাঈম ৩২ ও নাসির ১৬ রানে অপরাজিত আছেন।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়