Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২০ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

জয়ের পুঁজি ছিল, একটা ভুলে জিততে পারিনি: নাঈম 

দুবাই থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৯, ২৫ অক্টোবর ২০২১   আপডেট: ২০:০৩, ২৫ অক্টোবর ২০২১

ঐতিহাসিক শারজা ক্রিকেট স্টেডিয়ামে ব্যাট হাতে মুগ্ধতা ছড়িয়েছিলেন তরূণ ওপেনার মোহাম্মদ নাঈম। শুরুতেই তার এমন দৃঢ়চেতা ব্যাটিংয়ে বাংলাদেশ পায় লড়াকু পুঁজির ভিত। কিন্তু আক্ষেপের বিষয় এমন চোখ জুড়ানো ইনিংসের পরও বাংলাদেশকে মাঠ ছাড়তে হয় দুঃখ নিয়ে। 

সোমবার (২৫ অক্টোবর) টিম হোটেল থেকে ভিডিও বার্তায় নাঈম স্বীকার করলেন, বাংলাদেশের রানটা জয় পাওয়ার মতোই ছিল। কিন্তু একটি ভুলে সব শেষ হয়ে যায়। 

তিনি বলেন, 'আমারা কাল কোনো একটা ভুলের কারণে জিততে পারিনি। ইনশাআল্লাহ আমাদের ফোকাস থাকবে সামনের ম্যাচগুলোতে যেন তিন ডিপার্টমেন্টেই ভালো করতে পারি।'

১৬ রান করে লিটন দাস ফিরলেও নাঈম ছিলেন অবিচল। মুশফিকের সঙ্গে জুটি গড়ে এগোতে থাকেন বড় সংগ্রহের দিকে। তৃতীয় উইকেটের জুটিতে দুজনে যোগ করেন ৫১ বলে ৭৩ রান। বাংলাদেশ শেষ পর্যন্ত ১৭১ রান করে। 

নাঈম বলেন, 'যখন শুরুটা ভালো হলো, তখন আমি, সাকিব ভাই, মুশফিক ভাই মিলে পর্যবেক্ষণ করে বুঝতে চেষ্টা করলাম যে এ উইকেটে কত রান করলে ডিফেন্ড করতে পারব। তো আমরা কাল যে রান করেছিলাম সেটা ডিফেন্ড করার মতো ছিল।'

টার্গেটে খেলেতে নেমে শ্রীলঙ্কা শুরুতেই উইকেট হারায়। আবার ঘুরে দাঁড়িয়ে যখন দ্রুত রান তুলছিল তারা, তখনই সাকিব জোড়া উইকেট নিয়ে বাংলাদেশকে ম্যাচে ফেরান। কিন্তু লিটন দাসের ক্যাচ মিসে সব শেষ হয়ে যায়। ভানুকা রাজাপাকসা ১৪ রানে আফিফের বলে জীবন পেয়ে পরে ৩১ বলে ৫৩ রান করেন। আর চারিথ আসালানকা ৬৩ রানে জীবন পেয়ে পরে ৮০ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। 

নাঈম ওপেনিংয়ে নেমে ৫২ বলে ৬২ রান করেন। ৬টি দৃষ্টিনন্দন চারের মার ছিল এই বাঁহাতি ব্যাটসম্যানের ইনিংসে। লাহিরু কুমারার মাথার উপর দিয়ে চার মেরে পেয়েছিলেন হাফ সেঞ্চুরির দেখা। চলতি বিশ্বকাপে এটি তার দ্বিতীয় হাফ সেঞ্চুরি। ক্যারিয়ারের ২৫ ম্যাচে এটি তার চতুর্থ হাফ সেঞ্চুরি। 

নিজের পারফরম্যান্স নিয়ে নাঈম বলেন, 'আসলে সবসময়ই আমি চাই রান করতে। রান করলে যে কোনো ব্যাটসম্যানের আত্মবিশ্বাস বেশি থাকে। কোনো ইভেন্ট থাকলে তো আমার বেশি ফোকাস থাকে। ধারাবাহিক রান করার জন্য আন্তর্জাতিক থেকে ঘরোয়া ইভেন্টে ফোকাসটা বেশি রাখতে হয়।'

শ্রীলঙ্কার বিপক্ষে হারের পর বাংলাদেশ আজ হোটেলে বিশ্রাম নিয়েছে। বুধবার (২৭ অক্টোবর) ইংল্যান্ডের বিপক্ষে সুপার টুয়েলভের দ্বিতীয় ম্যাচে খেলতে নামবেন মাহমুদউল্লাহরা। 

দুবাই/রিয়াদ/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়