Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৮ ||  ২২ রবিউস সানি ১৪৪৩

প্রতিপক্ষ নিউ জিল্যান্ড, ‘প্রতিশোধের’ অপেক্ষায় পাকিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৪, ২৬ অক্টোবর ২০২১   আপডেট: ১২:৫৬, ২৬ অক্টোবর ২০২১
প্রতিপক্ষ নিউ জিল্যান্ড, ‘প্রতিশোধের’ অপেক্ষায় পাকিস্তান

বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের ক্রমাগত হারের শাপমোচন হয়েছে আগের ম্যাচে। তাও আবার ১০ উইকেটের বড় জয়ে।

আজ মঙ্গলবার (২৬ অক্টোবর) পাকিস্তানের সামনে নিউ জিল্যান্ড। যারা গেল সেপ্টেম্বরে দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তান সফরে গিয়ে নিরাপত্তাজনিত কারণে একটি ম্যাচও না খেলে দেশে ফিরে এসেছিল। যেটা পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে প্রভাব ফেলেছিল। বিষয়টি নিয়ে নাখোশ হননি পাকিস্তানে এমন কেউ ছিলেন না। বিশ্বকাপের মঞ্চে এবার সেই নিউ জিল্যান্ডের মুখোমুখি বাবর আজম-মোহাম্মদ রিজওয়ানরা।

ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। সরাসরি দেখা যাবে বিটিভি, গাজী টিভি, টি স্পোর্টস, পিটিভি স্পোর্টস ও স্টার স্পোর্টসে।

আজকের ম্যাচের মধ্য দিয়ে নিউ জিল্যান্ডের বিশ্বকাপ মিশন শুরু হবে। অন্যদিকে ৪৮ ঘণ্টার মাথায় পাকিস্তানের এটা দ্বিতীয় ম্যাচ।

ভারতের বিপক্ষে উড়ন্ত সূচনার পর রীতিমতো ফুরফুরে মেজাজে আছে পাকিস্তান দল। নিউ জিল্যান্ডের বিপক্ষে উইনিং কম্বিনেশন ভাঙার কোনো সম্ভাবনাই নেই। ভারতের বিপক্ষের জয়ের পর ব্ল্যাক ক্যাপসদের বিপক্ষেও জয় ভিন্ন অন্য কিছু চিন্তা করছে না ম্যান ইন গ্রিনরা।

তবে নিউ জিল্যান্ড সহজ কোনো প্রতিপক্ষ নয়। ভারতের বিপক্ষে জয়োল্লাসের লম্বা রেশে লাগাম টেনে উইলিয়ামসন-লাথামদের বিপক্ষে চ্যালেঞ্জ নিতে হবে বাবর-রিজওয়ানদের।

তবে রাওয়ালপিন্ডিতে ম্যাচ মাঠে গড়ানোর আগ মুহূর্তে নিউ জিল্যান্ডের সফর বাতিল, সেটার রেশ ধরে ইংল্যান্ড নারী ও পুরুষ দলের পাকিস্তান সফর বাতিল ভোগান্তিতে ফেলেছিল ২০০৯ সালের চ্যাম্পিয়নদের। যেটা তাদের বিশ্বকাপের প্রস্তুতিতেও প্রভাব ফেলেছিল। এবার সেই নিউ জিল্যান্ড তাদের সামনে। দারুণ একটা জয় মোক্ষম জবাব হতে পারে পাকিস্তানের জন্য। যেমনটা রজিম রাজা সে সময় বলেছিলেন যে, তাদের ছেলেরা বিশ্বমঞ্চে ভালো করে দেখিয়ে দিবে।

ম্যাচ পূবর্বতী সংবাদ সম্মেলনে বিষয়টি নিয়ে দুঃখ প্রকাশ করেছেন নিউ জিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। তিনি বলেছেন, ‘এটা সত্যিই হতাশাজনক ছিল। আমি জানতাম যে দলটি পাকিস্তান সফরে গিয়েছিল তারা সেখানে খেলতে মুখিয়ে ছিল। তবে বিষয়টি সত্যিই লজ্জাজনক ছিল যে শেষ পর্যন্ত সফরটি বাতিল হয়েছিল।’

অবশ্য বিশ্বকাপে এর আগে পাঁচবার মুখোমুখি হয়েছিল পাকিস্তান-নিউ জিল্যান্ড। সেখানে তিনবার জিতেছে পাকিস্তান। আর সবশেষ দুইবারের মুখোমুখিতে জিতেছে নিউ জিল্যান্ড। সবশেষ জয়টি কিউইরা পেয়েছিল ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে মোহালিতে।

এই ম্যাচে অবশ্য মাইলফলক ছুঁতে পারেন নিউ জিল্যান্ডের টিম সাউদি। আর ১টি উইকেট হলে ক্রিকেট বিশ্বের তৃতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করবেন। যে তালিকায় বর্তমানে আছেন কেবল লাসিথ মালিঙ্গা ও সাকিব আল হাসান।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়