Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৮ ||  ২২ রবিউস সানি ১৪৪৩

বোর্ডের সিদ্ধান্ত অগ্রাহ্য করে দলে নেই ডি কক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ২৬ অক্টোবর ২০২১   আপডেট: ১৭:২৮, ২৬ অক্টোবর ২০২১
বোর্ডের সিদ্ধান্ত অগ্রাহ্য করে দলে নেই ডি কক

দক্ষিণ আফ্রিকা অধিনায়ক টেম্বা বাভুমা টস জিতলেন। তারপর বললেন ব্যক্তিগত কারণে দল থেকে সরে দাঁড়িয়েছেন কুইন্টন ডি কক। তার পরিবর্তে একাদশে আগ্রাসী ওপেনার রিজা হেনড্রিকস দলে।

বাভুমার এই বক্তব্য চমকে দিয়েছে ক্রিকেটপ্রেমীদের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুবাইয়ে সুপার টুয়েলভের গুরুত্বপূর্ণ ম্যাচে কেন নেই ডি কক, সেটা নিয়ে তৈরি হয়েছে জল্পনা।

বাভুমা টস জেতার পর ফিল্ডিং নিয়ে বলেন, ‘কুইনি বাদ এবং রিজা এসেছে। সে (ডি কক) ব্যক্তিগত কারণে দলে নেই।’ অস্ট্রেলিয়ার কাছে কদিন আগে হেরে যাওয়া দক্ষিণ আফ্রিকা একাদশ থেকে এই একটিই পরিবর্তন।

ডি কক হঠাৎ করে সরে দাঁড়ানোয় বিস্মিত সাবেক অস্ট্রেলিয়া অলরাউন্ডার শেন ওয়াটসন। তার আশঙ্কা, অভ্যন্তরীণ ইস্যুর কারণে খেলতে পারছেন না এই ওপেনার।

এক গণমাধ্যমকে ওয়াটসন বলেছেন, ‘হতবাক হয়ে গেলাম। আমি নিশ্চিত ভেতরে কিছু ঘটছে।’ সাবেক ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ব্রায়ান লারা বললেন, ডি ককের অনুপস্থিতি ওয়েস্ট ইন্ডিজকে এগিয়ে রাখবে, ‘ডি কক খেলছে না, এটা ওয়েস্ট ইন্ডিজের জন্য হতে যাচ্ছে বড় সুবিধা।’

জানা গেছে, সোমবার রাতে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছে, ম্যাচের আগে সব খেলোয়াড়কে বর্ণবাদের বিরুদ্ধে ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনে শামিল হতে হাঁটু মুড়ে বসতে হবে। এই সিদ্ধান্ত পছন্দ হয়নি বলেই খেলেননি প্রোটিয়া উইকেটকিপার ব্যাটসম্যান।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়