Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

রিজওয়ানের নামাজ নিয়ে বিতর্কিত মন্তব্যে ক্ষমা চাইলেন ওয়াকার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ২৭ অক্টোবর ২০২১  
রিজওয়ানের নামাজ নিয়ে বিতর্কিত মন্তব্যে ক্ষমা চাইলেন ওয়াকার

গত রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে বাবর আজমের দল ভারতকে ১০ উইকেটে হারানোর পর বিতর্কিত মন্তব্য করায় করজোড়ে ক্ষমা চাইলেন সাবেক পাকিস্তান অধিনায়ক ও পেস লিজেন্ড ওয়াকার ইউনিস।

পাকিস্তানের বিপক্ষে ভারতের ইনিংস চলাকালে পানি পানের বিরতিতে মাঠেই দাঁড়িয়ে নামাজ পড়েন উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ান। এই ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়। তা নিয়ে আলোচনায় যোগ দেন ওয়াকারও। বিশ্বকাপ শুরুর ঠিক এক মাস আগে বোলিং কোচ হিসেবে পদত্যাগ করা সাবেক পেসার বিতর্কিত এক মন্তব্য করে বসেন। তিনি বলেন, ‘হিন্দুদের সামনে মোহাম্মদ রিজওয়ান নামাজ পড়ছে’ এটা তার কাছে খুবই বিশেষ কিছু।

শোয়েব আখতার ও এক পাকিস্তানি সাংবাদিকের সঙ্গে আলোচনা করার সময় ওয়াকার বলেন, ‘আমার সবচেয়ে ভালো লেগেছে, রিজওয়ান যা করল। সে মাঠের মাঝখানে দাঁড়িয়ে নামাজ পড়ল, হিন্দুদের সামনে।’

এই মন্তব্যের পর সাবেক ভারতীয় ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা তাকে ধুয়ে দেন। সাবেক ভারতীয় ক্রিকেটার ভেঙ্কটেশ প্রসাদ, আকাশ চোপড়া ও প্রখ্যাত ধারাভাষ্যকার হার্শা ভোগলে একহাত নেন সাবেক পাকিস্তানি পেসারকে। ভেঙ্কটেশ বলেন, এই ধরনের মন্তব্য ওয়াকারের জিহাদি মানসিকতার প্রতিফলন।

তোপের মুখে পড়া ওয়াকার বুধবার সোশ্যাল মিডিয়ায় করজোড়ে মাফ চাওয়ার ইমো দিয়ে লিখেছেন, ‘ওই মুহূর্তের উত্তেজনায় আমি এমন কিছু বলেছি যা অনেকের আবেগ অনুভূতিতে আঘাত করেছে, কিন্তু আমি এমন কিছু বুঝাতে চাইনি। আমি এজন্য ক্ষমাপ্রার্থী, আমার এমন কিছু উদ্দেশ্য ছিল না, সত্যিই ভুল হয়েছে। খেলাধুলা জাতি, বর্ণ, ধর্ম নির্বিশেষে মানুষকে একত্রিত করে।’

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়