Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

নিষ্প্রাণ দিনে শান্তর সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৫, ২৭ অক্টোবর ২০২১   আপডেট: ১৯:০৬, ২৭ অক্টোবর ২০২১
নিষ্প্রাণ দিনে শান্তর সেঞ্চুরি

কক্সবাজারে ঢাকা মেট্রো ও রাজশাহী বিভাগের ম্যাচ ড্র হলো। জাতীয় ক্রিকেট লিগে কক্সবাজারে টানা দ্বিতীয় ম্যাচ নিষ্পত্তি হলো না। দুই ম্যাচেই ছিল বৃষ্টির প্রভাব।

বুধবার শেষ দিনের নিষ্প্রাণ লড়াইয়ে ব্যাট হাতে সেঞ্চুরি পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। সামনেই জাতীয় দল পাকিস্তানকে আতিথেয়তা দেবে। এর আগে শান্তর রানের ফেরা নিশ্চয়ই ভালো খবর। বাঁহাতি ব্যাটসম্যান ১৯৯ বলে ৮ চার ও ১ ছক্কায় ১০৩ রানে অপরাজিত থাকেন। কোনো সুযোগ না দিয়ে দারুণভাবে ইনিংসটি সাজান শান্ত। তুলে নেন প্রথম শ্রেণির ক্রিকেটের ২০তম সেঞ্চুরি।

এর আগে প্রথম ইনিংসে ৬৭ রান করেছিলেন তিনি। এছাড়া জুনায়েদ সিদ্দীক ১২৫ বলে পেয়েছেন ৫০ রান। এরপর আবু হায়দার রনির বলে বোল্ড হন। অফস্পিনার শরিফউল্লাহ আগের দিনের ১ উইকেটের সঙ্গে আজ তৌহিদ হৃদয়ের উইকেট নেন। সব মিলিয়ে ম্যাচে হ্যাটট্রিকসহ ৭ উইকেট ও ব্যাট হাতে হাফ সেঞ্চুরি পাওয়ায় ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন তিনি।

প্রথম রাউন্ডেও শরিফউল্লাহ ৫ উইকেট ও ফিফটি পেয়েছিলেন।

এদিকে সিলেটের একাডেমি মাঠে ঢাকা বিভাগ ও রংপুরে ম্যাচও ড্র হয়েছে। শেষ দিনে ৯ উইকেটে ২০৩ রানে ইনিংস ঘোষণা করে ঢাকা। দিনের শেষ সেশনে রংপর ৩ উইকেট হারিয়ে তোলে ৭৫ রান। শুভাগত হোম ব্যাটিংয়ে হাফ সেঞ্চুরি পেয়েছেন। ব্যাট হাতে প্রথম ইনিসে ১১০ ও দ্বিতীয় ইনিংসে ২৭ রান করে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন আব্দুল মজিদ।                

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়