Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৮ ||  ২২ রবিউস সানি ১৪৪৩

মূলপর্বেও রূপকথার আবেশ ছড়ালো নামিবিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:৩২, ২৮ অক্টোবর ২০২১   আপডেট: ০০:৪২, ২৮ অক্টোবর ২০২১
মূলপর্বেও রূপকথার আবেশ ছড়ালো নামিবিয়া

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে রূপকথার জন্ম দিয়ে চলছে নামিবিয়া। প্রথমবার বিশ্বকাপের বাছাইপর্ব তথা প্রথম রাউন্ডে অংশ নিয়েই তারা উঠে যায় মূলপর্বে। গড়ে নতুন এক ইতিহাস। মূলপর্বেও রূপকথার আবেশ ছড়াচ্ছে আফ্রিকার দেশটি। বুধবার নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হয়েছিল তারা। লো স্কোরিং ম্যাচে তারা ৪ উইকেটে হারিয়েছে স্কটিশদের।

আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে স্কটল্যান্ড টস হেরে ব্যাট করতে নামে। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে তারা ১০৯ রানের বেশি করতে পারেনি। জবাবে শেষ ওভারের প্রথম বলে ছক্কা হাঁকিয়ে জয়ের বন্দরে নোঙর ফেলে নামিবিয়া। তুলে নেয় বিশ্বকাপের মূলপর্বের প্রথম জয়।

ব্যাট হাতে নামিবিয়ার জয়ে অবদান রাখেন জোহানেস জনাথন স্মিট, ক্রেইগ উইলিয়ামস, মাইকেল ফন লিনজেন ও ডেভিড ভিসে। শেষ ওভারের প্রথম বলে ছক্কা হাঁকিয়ে দলকে জেতানো স্মিট ২৩ বলে ২ চার ও সমান সংখ্যক ছক্কায় অপরাজিত ৩২ রান করেন। উইলিয়ামস ১ ছক্কায় করেন ২৩ রান। ১৮টি রান আসে লিনজেনের ব্যাট থেকে। আর ভিসে করেন ১৬ রান।

বল হাতে স্কটল্যান্ডের মাইকেল লিস্ক ২ ওভারে ১২ রান দিয়ে ২টি উইকেট নেন।

তার আগে স্কটল্যান্ডকে ১০৯ রানে আটকে রাখার ক্ষেত্রে বল হাতে অবদান রাখেন নামিবিয়ার রুবেন ট্রাম্পেলমান ও জান ফ্রাইলিঙ্ক। ট্রাম্পেলমান ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে ৩টি উইকেট নেন। ৪ ওভারে ১০ রান দিয়ে ২টি উইকেট নেন ফ্রাইলিঙ্ক। আর ১টি করে উইকেট নেন জে জে স্মিট ও ভিসে।

স্কটিলদের ব্যাটিং ব্যর্থতার দিনে ব্যাট হাতে দ্যুতি ছড়ান মাইকেল লিস্ক। তিনি ২৭ বলে ৪টি চার ও ২ ছক্কায় করেন ৪৪ রান। ৩২ বলে ২ চারে ২৫ রান করেন ক্রিস গ্রেভেস। আর ১ চারে ১৯ রান করেন ম্যাথিউ ক্রস। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

১৭ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হন নামিবিয়ার ট্রাম্পেলম্যান।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়