Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২০ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

ওয়ালটনের সংবর্ধনা পেলেন গিনেস রেকর্ডধারী ফয়সাল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৪, ২৮ অক্টোবর ২০২১   আপডেট: ১৭:২৮, ২৮ অক্টোবর ২০২১
ওয়ালটনের সংবর্ধনা পেলেন গিনেস রেকর্ডধারী ফয়সাল

একাধিক গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডধারী মাহমুদুল হাসান ফয়সালকে আজ বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সংবর্ধনা দিয়েছে ওয়ালটন গ্রুপ। সংবর্ধনা অনুষ্ঠানে ফয়সালকে নগদ ৫০ হাজার টাকা, ট্রাকস্যুট ও ওয়ালটন গ্রুপের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়।

এবার মূলত তাকে তিনটি রেকর্ডের জন্য সংবর্ধনা দেওয়া হয়েছে। রেকর্ডগুলো হলো- 
The most football arm rolls in 30 seconds is 62.
The most Football arm rolls in 30 seconds in 66.
The most football arm rolls in 30 seconds in 68.

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে দুপুরে অনুষ্ঠিত এই সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), ওয়ালটন গ্রুপের অ্যাডিশনাল ডিরেক্টর মেহরাব হোসেন আসিফ, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের প্রশাসক মোবারক করিম লিটন, গিনেস রেকর্ড সৃষ্টিকারী মাহমুদুল হাসান ফয়সাল ও তার বাবা-মা।

সংবর্ধনা অনুষ্ঠানে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘প্রতিভাবান তরুণ মাহমুদুল হাসান ফয়সালকে আমরা ২০১৮ সাল থেকে পৃষ্ঠপোষকতা করছি। ইতোমধ্যে সে ওয়ালটনের ব্যানারে অনেকগুলো রেকর্ড গড়েছে। সেগুলোর মধ্যে সবশেষ তিনটি রেকর্ডের জন্য আজ তাকে সংবর্ধনা দেওয়া হলো। ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় মাহমুদুল হাসান ফয়সাল, কনক কর্মকার, আব্দুল হালিম, মাসুদ রানাসহ অন্যান্যরা গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম লিখিয়ে বাংলাদেশকে প্রমোট করছে। আশা করছি ফয়সাল ও অন্যান্যরা ভবিষ্যতেও আরও অনেক রেকর্ড গড়তে পারবেন।’

সংবর্ধনা অনুষ্ঠানে ফয়সাল বলেন, ‘ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আমি ২০১৮ সাল থেকে ফুটবল দিয়ে আর্ম রোলিংয়ে ওয়ার্ল্ড রেকর্ড গড়েছি। এরপর বাস্কেটবল দিয়ে আর্ম রোলিংয়ে রেকর্ড গড়েছি। এবার ফুটবল দিয়ে ভিন্ন ঘরনার রেকর্ড গড়েছি। অন্যান্যবারের মতো এবারও ওয়ালটন গ্রুপ আমাকে সংবর্ধনা দিলো। সে জন্য ওয়ালটন গ্রুপের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি। আশা করছি ওয়ালটন এভাবে ভবিষ্যতেও আমার পাশে থাকবে। তাদের সহায়তা ও সহযোগিতা পেলে আমি ভবিষ্যতেও এই রেকর্ড গড়ার ধারা অব্যাহত রাখতে পারবো। আরও ভালো ভালো রেকর্ড গড়তে পারবো।’

১৯ বছর বয়সী ফুটবল ফ্রি স্ট্যাইলার ফয়সাল ২০১৪ সাল থেকে ফুটবল ও বাস্কেটবল আর্ম রোলিংয়ের এই প্রচেষ্টা শুরু করেন। ফুটবল ও বাস্কেটবলের পাশাপাশি তিনি বিভিন্ন বিষয় নিয়ে রেকর্ড গড়ার চেষ্টা চালাচ্ছেন। মাহমুদুল হাসানের জন্ম নড়াইলের কালিয়াতে। পৈতৃক নিবাস মাগুরার হাজীপুর। সেখানেই তিনি বেড়ে উঠেছেন। কাটিয়েছেন শৈশব ও কৈশর। বাবা আগে সেনাবাহিনীতে চাকরি করতেন। বর্তমানে অবসরপ্রাপ্ত। মাগুরা সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি পাসের পর মাগুরা পলিটেকনিক ইনিস্টিটিউটে ভর্তি হন ফয়সাল। তিনি ফুটবল, বাস্কেটবল দিয়ে বিভিন্ন ধরণের কসরত দেখানোর পাশাপাশি আরও বেশ কয়েকটি বিষয়ে পারদর্শী। রেকর্ড ভাঙা ও গড়াটাকে প্যাশন হিসেবে নিয়েছেন তিনি।

এই সংবর্ধনা অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার ছিল রেডিও টুডে। সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার ছিল রাইজিংবিডি.কম।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়