ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মেট্রোরেল জাস্ট ফ্যান্টাস্টিক: সুমন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৩, ১৬ নভেম্বর ২০২১   আপডেট: ২১:৩৫, ১৬ নভেম্বর ২০২১
মেট্রোরেল জাস্ট ফ্যান্টাস্টিক: সুমন

মেট্রোরেলে হাবিবুল বাশার সুমন, আব্দুর রাজ্জাক ও মেহেদী হাসান মিরাজ

সামাজিক যোগাযোগ মাধ্যমে খুব একটা নিয়মিত নন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান নির্বাচক হাবিবুল বাশার সুমন। কিন্তু, মঙ্গলবার তার ফেসবুক পেজে ১৫টিরও বেশি ছবি! সঙ্গে ক্যাপশন দিয়েছেন, ‘প্রজেক্ট মেট্রো রেল। ড্রিম কামিং ট্রু।’

সতীর্থ আব্দুর রাজ্জাক ও ক্রিকেটার মেহেদী হাসান মিরাজকে নিয়ে মঙ্গলবার (১৬ নভেম্বর) দেশের প্রথম মেট্রোরেল পরিদর্শনে গিয়েছিলেন হাবিবুল বাশার। প্রকল্প এলাকা ঘুরে সুমন অভিভূত। বিশেষ করে, মেট্রোরেলে আধুনিক প্রযুক্তি, উন্নত সুযোগ-সুবিধা দেখে মুগ্ধ তিনি।

রাইজিংবিডির সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘একটি প্রদর্শনীর আয়োজন ছিল আজ। রাজ্জাক ও মিরাজ আমার সঙ্গে ছিল। মেট্রোরেল কীভাবে চলবে, কী কী সুযোগ-সুবিধা আছে, সেগুলো দেখানো হয়। ভেতরে চড়েছি। পরীক্ষামূলকভাবে চালানো হয়। জাস্ট ফ্যান্টাস্টিক। বাইরের দেশে যে প্রটোকল হয়, ঠিক সেভাবেই মেইনটেইন করা হয়। উন্নত যত দেশে এমআরটি, আছে ঠিক সেরকম। তবে আমি বলব, আরও আপডেট। কারণ, একদম আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। আমাদের এমআরটি অন্যদের থেকেও আপডেট হবে। খুব ভালো লাগছে। পুরোপুরিভাবে চালুর অপেক্ষায় আছি।’ 

গত আগস্টে ভায়াডাক্টের ওপর পরীক্ষামূলকভাবে চালিয়ে দেখা হয় বাংলাদেশের প্রথম মেট্রোরেল। উত্তরা থেকে পল্লবী পর্যন্ত চলে দেশের প্রথম এ বৈদ্যুতিক ট্রেন।

দেশের প্রথম মেট্রোরেলের পথের দৈর্ঘ্য ২০ দশমিক ১০ কিলোমিটার। চলবে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত। এর মধ্যে মোট ১৬টি স্টেশন থাকবে। মেট্রোরেলের পুরো প্রকল্পে খরচ হবে প্রায় ২২ হাজার কোটি টাকা। তার মধ্যে জাপানের আন্তর্জাতিক সাহায্য সংস্থা জাইকা দিচ্ছে প্রায় ১৭ হাজার কোটি টাকা।

ঢাকা/ইয়াসিন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়