ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ফজলে মাহমুদের ১২ রানের আক্ষেপ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৩, ২২ নভেম্বর ২০২১   আপডেট: ২২:৫৮, ২২ নভেম্বর ২০২১
ফজলে মাহমুদের ১২ রানের আক্ষেপ

প্রথম শ্রেণির ক্রিকেটে আবারও ডাবল সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন ফজলে মাহমুদ রাব্বী। ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে তিনি ১৮৮ রান করে আউট হয়েছেন। তাতে আরও একটা ডাবল সেঞ্চুরির স্বাদ পাওয়া হলো না তার। এর আগে প্রথম শ্রেণির ক্রিকেটে তিনি ১৯৫ রান করেছিলেন।

রাজশাহী বিভাগের বিপক্ষে প্রথম দিন ১২২ রান নিয়ে অপরাজিত থাকা ফজলের ব্যাটে ভর করে বরিশাল বিভাগ সবকটি উইকেট হারিয়ে ৩৩৩ রান সংগ্রহ করে। ফজলে মাহমুদ ছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৭৮ রান করেন ইসলামুল আহসান। তৃতীয় সর্বোচ্চ ১৩ রান করেন মইন খান।

বল হাতে রাজশাহী বিভাগের সাকলাইন সজীব ও মোহাইমিনুল খান ৩টি করে উইকেট নেন। আর ২টি করে উইকেট নেন শফিকুল ইসলাম ও সানজামুল ইসলাম।

জবাবে আজ ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ১১৮ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে রাজশাহী বিভাগ। বরিশালের চেয়ে এখনো তারা ২১৫ রানে পিছিয়ে আছে। জুনায়েদ সিদ্দিকী ২৯ ও মোহাইমিনুল খান ৩১ রান নিয়ে অপরাজিত আছেন। আউট হয়েছেন তানজিদ হাসান (৪০) ও অভিষেক মিত্র (১৭)।

এদিকে সিলেটে অপর ম্যাচে দ্বিতীয় দিনে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ১১ রানে এগিয়ে আছে ঢাকা মেট্রো। ২ উইকেট হারিয়ে ৫২ রান তুলে প্রথম দিন শেষ করা ঢাকা মেট্রো আজ দ্বিতীয় দিনে বাকি ৮টি উইকেট হারিয়ে দলীয় সংগ্রহে আরও ২০৬ রান যোগ করতে পারে। আর সেটা সম্ভব হয় শামসুর রহমান, আল-আমিন ও পেসার আবু হায়দারের ব্যাটে ভর করে। শামসুর ৪৫, আল-আমিন ৫৫ ও রনি অপরাজিত ৪২ রান করেন। এ ছাড়া শারফোদ্দৌলা ২৯ ও মার্শাল আইয়্যুব ২৮ রান করেন। তাতে ৯০.১ ওভারে ২৫৮ রানে অলআউট হয় ঢাকা মেট্রো। লিড পায় ৩৫ রানের।

বল হাতে চট্টগ্রাম বিভাগের নাবিল সামাদ, নোমান চৌধুরী ও হাসান মুরাদ ৩টি করে উইকেট নেন।

৩৫ রানে পিছিয়ে থেকে চট্টগ্রাম তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। ৬ ওভারে ১ উইকেট হারিয়ে ২৪ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে। এখনো তারা ঢাকা মেট্রোর চেয়ে ১১ রানে পিছিয়ে আছে। ক্রিজে আছেন পিনাক ঘোষ (১৬) ও হাসান মুরাদ (০)। ৭ রান করে আউট হয়েছেন জসিমউদ্দিন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়