ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শুভাগত পেলেন ৭ উইকেট, মিঠুনও!

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৯, ২৩ নভেম্বর ২০২১   আপডেট: ১৭:১৯, ২৩ নভেম্বর ২০২১
শুভাগত পেলেন ৭ উইকেট, মিঠুনও!

প্রথম ইনিংসে ৩৩৫ রান করেছিল ঢাকা। খুলনা জবাব দিতে নেমে গুটিয়ে গেল ২১৩ রানে। দলকে একশরও বেশি রানের লিড ধরে রাখতে শুভাগত হোম নিয়েছেন ৭ উইকেট। পরে ঢাকা ৮ উইকেটে ২৫৬ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে।

জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডে বল হাতে বিস্মিত করেছেন খুলনার অধিনায়ক মোহাম্মদ মিঠুন, তিনিও সাত উইকেট নেন। কিন্তু ৩৮৯ রানের কঠিন লক্ষ্য পেয়েছে খুলনা, কোনো উইকেট না হারিয়ে ৭ রানে দিন শেষ করেছে তারা।

৮ উইকেটে ১৮০ রানে মঙ্গলবার তৃতীয় দিনের খেলা শুরু করে খুলনা। দলীয় স্কোর দুইশ পার হওয়ার পর ২৬ রানে আউট হন মৃত্যুঞ্জয় চৌধুরী। ৯ রানে দিন শুরু করা এই ব্যাটসম্যানকে ফেরান সুমন খান। শেষ উইকেটটি পান শুভাগত, ৩ রানে ক্রিজ ছাড়েন আল আমিন হোসেন।

শুভাগত ১৮.৪ ওভারে ৫ মেডেনসহ ৪৮ রান খরচায় নেন ৭ উইকেট। বাকি তিন উইকেট গেছে সুমনের পকেটে।

১২২ রানের লিড পেয়ে ঢাকা দ্বিতীয় ইনিংস শুরু করে। আব্দুল মজিদ ও রনি তালুকদারের ১৩৯ রানের উদ্বোধনী জুটিতে খুলনার ধরাছোঁয়ার বাইরে চলে যায় ঢাকার ইনিংস। মজিদ ৬১ রান করেন। এরপর রনিও ফিরে যান দলের দেড়শ হতেই। ইনিংস সেরা ৮৭ রান করেন তিনি। এছাড়া ঢাকাকে বড় লক্ষ্য এনে দিতে সহায়তা করেন অধিনায়ক তাইবুর রহমান (৩৭) ও শুভাগত (৩৩)।

বল হাতে মিঠুন চমকে দেন। খুব একটা বল করতে দেখা যায়নি তাকে। কিন্তু এদিন ২০.৫ ওভার বল করলেন, মেডেন দিলেন দুটি। ৭৫ রান খরচায় পেলেন ৭ উইকেট।

দিন শেষ হওয়ার আগে ইনিংস ঘোষণা করে ঢাকা। ইমরুল কায়েস ও অমিত মজুমদার দাঁত কামড়ে ক্রিজে ৯ ওভার পার করেন। ইমরুল ১ ও অমিত ২ রানে অপরাজিত। ড্র করতে হলে শেষ দিন প্রতিরোধ গড়তে হবে খুলনার ব্যাটসম্যানদের। আর শুভাগত আরেকটি ঝলক দেখিয়ে ম্যাচ জয়ের নায়ক হতে পারেন।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়