ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জাতীয় লিগে শেষ রাউন্ডে উত্তেজনা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৩, ২৩ নভেম্বর ২০২১  
জাতীয় লিগে শেষ রাউন্ডে উত্তেজনা

বাংলাদেশের প্রধানতম ঘরোয়া টুর্নামেন্ট জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) পর্দা নামছে বুধবার (২৪ নভেম্বর)।  ১৭ অক্টোবর থেকে ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় শুরু হয়েছিল এই প্রতিযোগিতা। এনসিএলের শেষ দিকে দেখা যাচ্ছে টানটান উত্তেজনা।

সাদা পোশাকের চার দিনের এই খেলায় ব্যাটসম্যানদের ব্যাটে ছুটেছিল রানের ফোয়ারা। আর বোলাররাও কম যাননি। তারাও ব্যাটসম্যানদের পরীক্ষা নিয়েছেন। উইকেট নিয়েছেন মুড়ি-মুড়কির মতো। এবার কে হচ্ছে চ্যাম্পিয়ন? কী বলছে পয়েন্ট টেবিল?

৫ রাউন্ড শেষে প্রথম স্তরে সবার উপরে আছে রংপুর বিভাগ। তাদের পয়েন্ট ২৮.৮৯। এ ছাড়া দ্বিতীয় স্থানে থাকা ঢাকা বিভাগের পয়েন্ট ২৫.৪, তৃতীয় স্থানে থাকা খুলনা বিভাগের পয়েন্ট ১৮.৮২ ও সিলেট বিভাগের পয়েন্ট ১৭.০৪।

ঢাকা-খুলনার ম্যাচের মধ্যে যদি ফলাফল আসে, তাহলে চ্যাম্পিয়ন হবে ঢাকা। আর রংপুর-সিলেটের মধ্যে যদি রংপুর জিতে যায় তাহলে রংপুর চ্যাম্পিয়ন। আর যদি দুটি ম্যাচই ড্র হয় তাহলে পয়েন্টে এগিয়ে থাকায় জিতবে রংপুর।

আর দ্বিতীয় স্তরের টেবিলে ২৮.২ পয়েন্ট নিয়ে সবার উপরে চট্টগ্রাম বিভাগ। ২৬.৬৪ পয়েন্ট নিয়ে ঘাড়ে নিশ্বাস ফেলছে বরিশাল বিভাগ। এ ছাড়া ২০.৫৬ পয়েন্ট নিয়ে তৃতীয় রাজশাহী ও ১৫.৫৪ পয়েন্ট নিয়ে চতুর্থস্থানে আছে ঢাকা মেট্টো।

দ্বিতীয় স্তরে যদি বরিশাল-রাজশাহীর মধ্যকার ম্যাচে বরিশাল জেতে তাহলে তাদের সেরা হওয়ার সুযোগ আছে। যদি না চট্টগ্রাম-ঢাকা মেট্রোর মধ্যকার ম্যাচ ড্র হয় কিংবা চট্টগ্রাম হারে। আর যদি দুটি ম্যাচই ড্র হয় তাহলে সেরা হবে চট্টগ্রাম। এই স্তরের প্রথম দল চলে যাবে প্রথম স্তরে আর প্রথম স্তরের চতুর্থ স্থানে থাকা দল নেমে যাবে দ্বিতীয় স্তরে।

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়