ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শেষ ম্যাচ ড্র করে প্রথম স্তরে উন্নীত চট্টগ্রাম

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৭, ২৪ নভেম্বর ২০২১   আপডেট: ১৮:২৯, ২৪ নভেম্বর ২০২১
শেষ ম্যাচ ড্র করে প্রথম স্তরে উন্নীত চট্টগ্রাম

শাহাদাত হোসেন দীপুর সেঞ্চুরি

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের চ্যাম্পিয়ন দল হয়ে প্রথম স্তরে উন্নীত হলো চট্টগ্রাম। ষষ্ঠ রাউন্ডে ঢাকা মেট্রোর সঙ্গে ড্র করে তারা প্রথম হয়েছে।

দ্বিতীয় স্তরের আরেক ম্যাচও হয়েছে ড্র। সিলেটের অ্যাকাডেমি গ্রাউন্ডে বরিশাল ও রাজশাহী পয়েন্ট ভাগাভাগি করেছে।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে চতুর্থ দিন ৫ উইকেটে ২২১ রানে মাঠে নেমেছিল চট্টগ্রাম। শাহাদাত হোসেন দীপু ৯৭ রানে আর সৈকত আলী ৩২ রানে অপরাজিত ছিলেন।

দুজনের ৫৬ রানের অবিচ্ছিন্ন জুটি আরো লম্বা হয় শেষ দিনে। ১৮২ রানে ভেঙেছে এই জুটি। দীপু ৩০৬ বলে ১১ চার ও ১ ছয়ে ১৫৯ রানে আউট হন। এই জুটি ভাঙা ইফতেখার সাজ্জাদ আক্ষেপে ভাসান সৈকত আলীকে। ৫ রানের জন্য সেঞ্চুরি হয়নি চট্টগ্রাম ব্যাটসম্যানের।

৩৪৭ রানে ষষ্ঠ উইকেট হারানো চট্টগ্রাম আর দাঁড়াতে পারেনি। আর ১৩ রান স্কোরবোর্ডে তুলতে গুটিয়ে যায় তারা। ৩৬০ রানে তাদের গুটিয়ে দিতে সাজ্জাদ ৫ উইকেট নেন।

ঢাকা মেট্রো সতর্ক ব্যাটিংয়ে দিনের বাকি সময় পার করে। ৪ উইকেটে ৮২ রান করে তারা দ্বিতীয় ইনিংসে। ম্যাচটি প্রত্যাশিতভাবে ড্র হয়।

চট্টগ্রামের পক্ষে হাসান মুরাদ তিনটি উইকেট নেন।

অ্যাকাডেমি মাঠে চার দিনে তিন ইনিংসও শেষ হয়নি। বরিশাল প্রথম ইনিংসে ৩৩৩ রান করেছিল, জবাবে ৪২১ রান করে রাজশাহী। পরে বরিশাল ৪ উইকেটে ২৮৬ রানে দিন শেষ করেছে।

বরিশালের প্রথম তিন ব্যাটসম্যান আবু সায়েম চৌধুরী (৮৭), মোহাম্মদ আশরাফুল (৭১) ও ফজলে মাহমুদ রাব্বি (৭১*) হাফ সেঞ্চুরির দেখা পান।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়