ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সিলেটের সঙ্গে ড্রয়ে রানার্সআপ রংপুর

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১০, ২৪ নভেম্বর ২০২১  
সিলেটের সঙ্গে ড্রয়ে রানার্সআপ রংপুর

জাতীয় ক্রিকেট লিগে পয়েন্ট টেবিলে এগিয়ে থেকে শীর্ষে ছিল রংপুর বিভাগ। কিন্তু শেষ রাউন্ডে এসে পাশার দান উল্টে যায়। টানটান উত্তেজনার শেষ দিনে খুলনা বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ঢাকা বিভাগ। আর এতেই কপাল পোড়ে রংপুরের। সিলেট বিভাগের সঙ্গে ড্র করে রানার্সআপ হয়ে টুর্নামেন্ট শেষ করেছে আরিফুল হকের দল।

বিকেএসপির চার নম্বর মাঠে বুধবার (২৪ নভেম্বর) প্রথম ইনিংসে সিলেটের দেওয়া ১৪৭ রানের লিডের জবাবে খেলতে নেমে ৫ উইকেটে ১৯৬ রান নিয়ে দিন শেষ করে রংপুর। ম্যাচটি অমীমাংসিতই থাকছে বুঝতে পেরে আগেভাগেই দুই দলের সম্মতিতে ফলাফল ড্র ঘোষণা হয়।

তবে ব্যাটিং করতে নেমে ধস নেমেছিল রংপুরের ব্যাটিংয়ে। শুরুতেই দুই ওপেনারকে হারায় তারা। ৬১ রান না হতেই নেই হয়ে যায় চার উইকেট। এরপর খেলার হাল ধরেন নাসির হোসেন-আরিফুল হক। আরিফুল ৩৮ বলে ৫৭ রান করে আউট হলেও নাসির শেষ পর্যন্ত ৭৫ রান নিয়ে অপরাজিত থাকেন। দুজনের ৬৮ রানে জুটিতেই মূলত হার এড়ায় রংপুর। শেষে নাসিরের সঙ্গে ৯ রানে অপরাজিত ছিলেন ধীমান ঘোষ। শাহানুর রহমান একাই নিয়েছিলেন ৩ উইকেট।

এর আগে প্রথম ইনিংসে টস হেরে ব্যাটিং করতে নেমে সব উইকেট হারিয়ে ৩৯৩ রান করে রংপুর। জবাবে সিলেট করে ৫৪০ রান। ১৪৭ রানে পিছিয়ে থেকে ব্যাটিং করতে নেমে হারের মুখে পড়ে রংপুর। শেষ পর্যন্ত নাসির-আরিফুলে রক্ষা পায় দলটি।

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়