Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

উইন্ডিজের প্রতিরোধ ভেঙে শ্রীলঙ্কার জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ২৫ নভেম্বর ২০২১   আপডেট: ১৫:৪৮, ২৫ নভেম্বর ২০২১
উইন্ডিজের প্রতিরোধ ভেঙে শ্রীলঙ্কার জয়

১৮ রানে ৬ উইকেট তুলে নেওয়ার পর যতটা সহজে শ্রীলঙ্কার জেতার চিন্তা করেছিল, ততটা সহজ হতে দেননি জশুয়া ডা সিলভা ও এনক্রুমাহ বোনার। ৩৪৮ রানের লক্ষ্যে শেষ দিন ৪ উইকেট হাতে ছিল ওয়েস্ট ইন্ডিজের। স্বাভাবিকভাবে ড্র করার চিন্তাই ছিল তাদের। সেজন্য সর্বোচ্চ চেষ্টাও করেছিল। কিন্তু হলো না। ১৮৭ রানে গলে টেস্ট জিতল শ্রীলঙ্কা।

চতুর্থ দিনের খেলা ক্যারিবিয়ানরা শেষ করেছিল ৬ উইকেটে ৫২ রানে। বোনার ১৮ ও ডা সিলভা ১৫ রানে অপরাজিত থেকে বৃহস্পতিবার সকাল শুরু করেন। তারা হারার আগে হার মানেননি। সতর্ক ব্যাটিংয়ে দুজনেই তুলে নেন হাফ সেঞ্চুরি।

ডা সিলভা লাঞ্চের আগে ১২১ বলে ৫০ রান করেন। সপ্তম উইকেটের এই জুটি একশ ছুঁতেই ভেঙে যায়। ২১৮ বলে জুটির সেঞ্চুরি হয়। ডা সিলভাকে ১২৯ বলে ৫৪ রানে আউট করে ব্রেকথ্রু আনেন লাসিথ এম্বুলদেনিয়া।

সপ্তম উইকেটে দারুণ প্রতিরোধ গড়েন বোনার ও ডা সিলভা।

দ্বিতীয় সেশনে রাকিম কর্নওয়াল (১৩), জোমেল ওয়ারিকান (১) ও শ্যানন গ্যাব্রিয়েল (০) প্রতিরোধ গড়তে পারেননি বোনারকে নিয়ে। ১৬০ রানে গুটিয়ে যায় সফরকারীরা। ১৮১ বলে হাফ সেঞ্চুরি করা বোনার অপরাজিত ছিলেন ৬৮ রানে, ২২০ বলের ইনিংসে ছিল ৭টি চার।

এম্বুলদেনিয়া আরো দুটি উইকেট নিয়ে ক্যারিয়ারে চতুর্থবার এক ইনিংসে পাঁচ উইকেট নেন। বাঁহাতি স্পিনার ২৯ ওভারে ৪৬ রান দিয়ে নেন ৫ উইকেট, মেডেন ১২ ওভার। এছাড়া রমেশ মেন্ডিস পান ৪ উইকেট।

দুই ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে থেকে আগামী ২৯ নভেম্বর গলেতে শেষ টেস্ট খেলবে শ্রীলঙ্কা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়