Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০১ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৭ ১৪২৮ ||  ২৪ রবিউস সানি ১৪৪৩

‘মানুষের মুখ বন্ধ করতে পারবেন না, নিজের কান বন্ধ করতে হবে’

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৭, ২৫ নভেম্বর ২০২১   আপডেট: ১৮:৩০, ২৫ নভেম্বর ২০২১
‘মানুষের মুখ বন্ধ করতে পারবেন না, নিজের কান বন্ধ করতে হবে’

বিশ্বকাপের পারফরম্যান্সের কারণে সমালোচনায় বিদ্ধ বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। একে তো মাঠে পারফরম্যান্স নেই উল্টো গণমাধ্যমে বিভিন্ন কথা বলে সমর্থকদের দুয়ো পেয়েছেন ক্রিকেটাররা।

বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স মোটেও সন্তোষজনক নয়। সেমিফাইনালের স্বপ্ন দেখালেও বাংলাদেশের যাত্রা থেমে যায় সুপার টুয়েলভে। বড় মঞ্চে এবারো বাংলাদেশ হতাশ করেছে। সুপার টুয়েলভে জেতেনি কোনো ম্যাচ। বাছাই পর্বে হেরেছে স্কটল্যান্ডের বিপক্ষে। বিশ্বকাপের এমন পারফরম্যান্সে জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে প্রবল সমালোচনা হচ্ছে। ক্রিকেটপ্রেমীরা রীতিমতো হতাশ।

পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির আগে বাংলাদেশের টিম বাস মাঠে ঢোকার সময় দুয়ো দেয় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা অনেকে। আর পাকিস্তানের টিম বাসকে স্বাগত জানায় হাত নাড়িয়ে, সালাম দিয়ে। স্বাগতিক দেশের বিপক্ষে সফরকারী দলের হয়ে এমন সমর্থন গোটা বিশ্বেই বিরল।

বিশ্বকাপের পর পাকিস্তান সিরিজও বাজে যায় বাংলাদেশের। টানা ম্যাচ হারে ক্লান্ত গোটা দল। সেই দলটিই এবার মাঠে নামার অপেক্ষায় পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে। দলে অনেক অদলবদল হলেও ভালো পারফরম্যান্স ও স্মৃতি না থাকায় সমালোচনাটা বাংলাদেশ দলকে নিয়েই। যদিও এ নিয়ে চিন্তিত নন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক। সমালোচনা কানে না নিয়ে নিজেদের কাজে মন লাগাতে চান তিনি।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মুমিনুল বলেছেন, ‘বাংলাদেশ দল কিন্তু এমন নয়। এ রকম আরো হয়েছে। আমরা সেখান থেকে বের হয়েছি। মানসিকভাবে সবাই এই সময়ে খুব দুর্বল হয়ে পড়ে। কেন না আমরা বাইরের কথা অনেক বেশি নিয়ে নিই। আমি চেষ্টা করি বাইরের কথায় কান না দিয়ে নিজের কাজে মনোনিবেশ করা।'

সমালোচনা নিয়ে না ভেবে নিজেদের সতেজ, উৎফুল্ল রাখার কাজটা নিজেদের করা উচিত বলেছেন বাংলাদেশের অধিনায়ক, ‘নিজেদের ফিরিয়ে আনতে নিজেদের নিয়েই কাজ করা উচিত। এখন সবাই নিজের কাজের ওপর মনোযোগ দিচ্ছে। বাইরের মানুষের মুখ আপনি বন্ধ করতে পারবেন না, আমার মনে হয় আপনার নিজের কানটা বন্ধ করতে হবে।'

চট্টগ্রাম/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়