Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০১ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৭ ১৪২৮ ||  ২৪ রবিউস সানি ১৪৪৩

মার্সেল কাপ শরীরগঠন প্রতিযোগিতায় সুপার ফিট জিম চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৪, ২৫ নভেম্বর ২০২১  
মার্সেল কাপ শরীরগঠন প্রতিযোগিতায় সুপার ফিট জিম চ্যাম্পিয়ন

‘ষষ্ঠ মার্সেল কাপ সিনিয়র পুরুষ শরীরগঠন প্রতিযোগিতা-২০২১’ আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে। এবারের আসরে দলগতভাবে চ্যাম্পিয়ন হয়েছে মিরপুরের ফিটনেস জিম। রানার্স-আপ হয়েছে মিরপুরের ফিটনেস প্লানেট জিম।

ফিটনেস জিমের বডিবিল্ডাররা ছয়টি ওজন শ্রেণির মধ্যে দুটিতে স্বর্ণ, ১টি রৌপ্য ও একটিতে চতুর্থ হয়। অন্যদিকে ফিটনেস প্লানেট জিমের বডিবিল্ডাররা ১টিতে ব্রোঞ্জ, ১টিতে চতুর্থ, ২টিতে পঞ্চম ও ১টিতে ষষ্ঠ হয়। চ্যাম্পিয়ন ও রানার্স-আপ নির্বাচনে প্রত্যেকটি ব্যক্তিগত পারফরম্যান্স মূল্যায়ন করা হয়। চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি দেওয়া হয়।

এ ছাড়া প্রতিটি ওজন শ্রেণির স্বর্ণপক জয়ীকে পদক, সনদ, ওয়ালটনের গিফট সামগ্রী ও ২০ হাজার টাকা প্রাইজমানি দেওয়া হয়। রৌপ্য জয়ীকে পদক, সনদ, ওয়ালটনের গিফট সামগ্রী ও ১৫ হাজার টাকা প্রাইজমানি দেওয়া হয়। আর ব্রোঞ্জ জয়ীকে পদক, সনদ, ওয়ালটনের গিফট সামগ্রী ও ১০ হাজার টাকা প্রাইজমানি দেওয়া হয়। আর চতুর্থ থেকে ষষ্ঠস্থান অর্জনকারীদেও মেডেল ও সনদপত্র দেওয়া হয়।

বিকেলে এনএসসি টাওয়ারের শহীদ শেখ কামাল মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ বডিবিল্ডিং ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলামসহ অন্যান্যরা।

শেষ দিনে প্রতিযোগিতার ৬০, ৬৫ ও ৭০ কেজি দৈহিক ওজন শ্রেণির চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। ৬০ কেজিতে স্বর্ণ জিতেছেন বনশ্রীর সিলভার জিমের মো. মহসীন হোসেন রিয়াদ,  রৌপ্য জিতেছেন মিরপুরের সুপার ফিট জিমের মো. নাজিম খান আর ব্রোঞ্জ জিতেছেন ঢাকার শ্রেডড আর্মিও মো. তানভীর।

৬৫ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন ডেমরার ইয়ুথ ফিটনেস জোনের মো. খায়রুল আলম রিয়াদ, রৌপ্য জিতেছেন সিলেটের আয়ন ওয়ারিয়র জিমের মোহাম্মদ সাকিব আলম জিম ও ব্রোঞ্জ জিতেছেন মিরপুরের ফিটনেস প্লানেট জিমের মোহাম্মদ সাকিব উদ্দিন। ৭০ কেজি ওজন শ্রেণিতে চ্যাম্পিয়ন হয়েছেন ডেমরার ইয়ুথ ফিটনেস জিমের অন্তু হোসেন ঢালী, রৌপ্য জিতেছেন উত্তরার হ্যামার জিমের সাইফুল আলম আর ব্রোঞ্জ জিতেছেন ডেমরার ইয়ুথ ফিটনেস জিমের শেখ আলমগীর। 

এর আগে প্রথম দিন ৭৫ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেন মিরপুরের সুপার ফিট জিমের মো. এবাদত হোসেন। রৌপ্য জিতেন রায়হান ফিটনেসের শাকের উদ্দিন শাওন। ব্রোঞ্জ জিতেন ফিটনেস প্লানেটের নাজমুল ইসলাম। ৮০ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেন ফিটনেস ওয়ানের সবুজ, রৌপ্য জিতেন উত্তরার হ্যামার জিমের মো. সৈকত আলী শুভ ও ব্রোঞ্জ জিতেন উত্তরার এক্সট্রিম ফিটনেসের মো. দোলোয়ার।

৮০+ কেজি ওজন শ্রেণিতে প্রথম হন মিরপুরের সুপার ফিট জিমের তানজীর রুবাইয়্যেত, ব্রোঞ্জ জিতেন উত্তরার হ্যামার জিমের নাজিমুদ্দিন শেখ এবং ব্রোঞ্জ জিতেন উত্তরার এক্সট্রিম জিমের সুমন ইসলাম। 

এবারের এই প্রতিযোগিতায় ৪৭টি ক্লাব, সংস্থা ও জিমনেসিয়ামের প্রায় ১৫০ জন বডিবিল্ডার বিভিন্ন পর্বে লড়াই করেন। প্রতিযোগিতার ওজন শ্রেণিগুলো হল- ৬০ কেজি, ৬৫ কেজি, ৭০ কেজি, ৭৫ কেজি, ৮০ কেজি ও ৮০+ কেজি।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা ও এটিএন নিউজ। রেডিও পার্টনার ছিল রেডিও টুডে। আর অনলাইন পার্টনার ছিল রাইজিংবিডি.কম।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়